মালদহে গঙ্গায় ভেসে এল দেহ, তীব্র চাঞ্চল্য

0

খবরঅনলাইন ডেস্ক: যে আশঙ্কাটা গত কয়েক দিন ধরেই করা হচ্ছিল, সেটাই হল। মালদহ জেলার মানিকচক ব্লকের উত্তর কেশরপুর এলাকার গঙ্গাবক্ষে ভেসে উঠল ২টি মৃতদেহ। কমলা রঙের প্লাস্টিকে মোড়া এই দেহগুলি উত্তরপ্রদেশ বা বিহার থেকে ভেসে আসা কি না, বা এরা আদৌ করোনারোগী কি না, সেটা এখনই স্পষ্ট নয়। তবে দেহ ভেসে আসার কথা জানাজানি হতেই চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

উত্তরপ্রদেশ এবং বিহারে মৃতদেহ নদীতে ভেসে ওঠার খবরে উত্তাল হয়েছিল দেশ। প্লাস্টিকের থলিতে দেহ দেখতে পাওয়ায় এগুলি করোনারোগীদের কি না, তা নিয়েও বিভ্রান্তি ছড়ায়। যদিও দেহগুলির করোনারোগীদেরই ছিল, এমন প্রমাণ মেলেনি। এর ফলে মালদহতেও গঙ্গা তীরবর্তী এলাকায় নজরদারি শুরু হয়।

Shyamsundar

প্রশাসনের সূত্রে জানা গিয়েছে, এই দেহ স্থানীয় কারও নয়। প্রাথমিক অনুমান, দেহগুলি বেশ কয়েক দিনের। দেহগুলি কোথা থেকে ভেসে এসেছে, সে ব্যাপারে খোঁজ নেওয়া হবে বলে জানিয়েছেন প্রশাসনের আধিকারিকরা।

গঙ্গা থেকে দেহগুলি তুলে সৎকারের ব্যবস্থা করা হচ্ছে বলে জানা গিয়েছে প্রশাসনের তরফে। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, গঙ্গার ধারেই মাটিতে পুঁতে ফেলা হবে দেহগুলি। বিষয়টি নিয়ে মানিকচকের ব্লক আধিকারিক জয় আহমেদ বলেছেন, ‘‘ভেসে আসা দেহ সৎকারের ব্যাপারে রাজ্য সরকারের যে নির্দেশিকা রয়েছে, তা কার্যকর করা হচ্ছে।”

আরও পড়তে পারেন ফেসবুক লাইভ নিয়ে মদন মিত্রকে ভর্ৎসনা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন