Bengal Polls 2021: করোনায় মৃত নির্দল প্রার্থী, বৈষ্ণবনগরে ভোট হচ্ছে নির্দিষ্ট দিনেই

0
election commission of india
প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত প্রার্থীদের তালিকা যেন ক্রমশ লম্বা হচ্ছে। করোনা সংক্রমিত হয়ে সোমবার রাতে মারা গিয়েছেন বৈষ্ণবনগরের নির্দল প্রার্থী সমীর ঘোষ। প্রথমে শোনা যায়, ওই কেন্দ্রে ভোট স্থগিতের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। তবে এ দিন কমিশন জানিয়ে দেয়, নির্দল প্রার্থীর মৃত্যুতে ভোট পিছচ্ছে না। আগামী ২৯ এপ্রিলই ভোট হবে ওই আসনে।

নির্বাচন কমিশনের নির্ঘণ্ট অনুযায়ী, আগামী ২৯ এপ্রিল অষ্টম তথা শেষ দফায় ভোটগ্রহণ হওয়ার কথা ছিল বৈষ্ণবনগরে। কিন্তু প্রার্থীর মৃত্যুতে আপাতত তা স্থগিত রাখা হচ্ছে বলে শোনা যায় মঙ্গলবার। পরে অবশ্য বিষয়টি স্পষ্ট করে নির্দেশিকা জারি করে কমিশন জানিয়ে দেয়, নির্দল প্রার্থীর মৃত্যুতে ভোট পিছচ্ছে না মালদহের বৈষ্ণননগরে। আগামী ২৯ এপ্রিলই ভোট হবে ওই আসনে।

Loading videos...

কমিশনের ব্যাখ্যা, কোনও স্বীকৃত রাজনৈতিক দলের প্রার্থী মারা গেলে ভোট পিছতে পারে। কিন্তু এ ক্ষেত্রে নির্দল প্রার্থীর মৃত্যু হয়েছে। তিনি কোনও স্বীকৃত দলের প্রার্থী নন। কমিশনের নিয়ম অনুযায়ী,স্বীকৃত দলের ক্ষেত্রে বিকল্প প্রার্থী দেওয়ার সুযোগ রয়েছে। কিন্তু নির্দল প্রার্থীর ক্ষেত্রে সেই সুযোগ নেই। তবে যদি ওই আসনে নির্দল প্রার্থী জেতেন, তা হলে ওই কেন্দ্রে পুনর্নির্বাচন হবে।

এর আগে মুর্শিদাবাদের জঙ্গিপুর, সামসেরগঞ্জের দুই প্রার্থীর মৃত্যু হয়েছে করোনায় আক্রান্ত হয়ে। সামসেরগঞ্জে কংগ্রেস প্রার্থী রেজাউল হক এবং জঙ্গিপুরের আরএসপি প্রার্থী প্রদীপ নন্দী করোনায় মারা গিয়েছেন। এই দুই কেন্দ্রে ১৩ মে ভোটগ্রহণের কথা ঘোষণা করেছে কমিশন।

এর পরে খড়দার তৃণমূল প্রার্থী কাজল সিনহা মারা গিয়েছেন কোভিড ১৯ -এ। ২৩ এপ্রিল থেকে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। রবিবার সকাল ন’টা পয়ঁতাল্লিশ নাগাদ তৃণমূল প্রার্থীর মৃত্যু হয়।

আরও পড়তে পারেন: Bengal Polls 2021: যে জল দেবে, তাকেই ভোট দেব, মন্ত্রীর মুখের উপর জবাব

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.