মালদহ: বাড়িতে আশীর্বাদ করতে এসে ২০ দিনের শিশুকে মায়ের থেকে দূরে নিয়ে গিয়ে তিনঘণ্টা আটকে রাখার অভিযোগ এক বৃহন্নলার বিরুদ্ধে। এই ঘটনার জেরে দীর্ঘক্ষণ খেতে না পেয়ে মৃত্যু হয় সেই শিশুটির। এই ঘটনার পর এলাকায় চাঞ্চল্য ছড়ায়। ঘটনাটি ঘটেছে মালদহের মানিকচক থানার বাঙালগ্রামে।

অভিযোগ, টাকার দাবিতে ওই নবজাতককে তার মায়ের কাছ থেকে দীর্ঘক্ষণ আলাদা করে রেখেছিলেন এক বৃহন্নলা। শিশুটির মৃত্যুর খবর পেয়েই ওই বাড়িতে ছুটে যায় মানিকচক থানার পুলিশ। এই ঘটনায় গ্রেফতার করা হয় অভিযুক্ত বৃহনল্লাকে।

ঘটনায় প্রকাশ, গত ২৯ অক্টোবর মালদহ মেডিক্যাল কলেজে সন্তানের জন্ম দেন মানিকচকের বাঙালগ্রামের বাসিন্দা মাম্পি মাঝি নামে এক গৃহবধূ। অভিযোগ, বুধবার তাঁর বাড়িতে গিয়ে শিশুটিকে আশীর্বাদ করার বিনিময়ে ১২০০ টাকা দাবি করেন এক বৃহন্নলা। কিন্তু এত টাকা দেওয়া মাঝি পরিবারের কাছে কার্যত অসম্ভব জানিয়ে তাঁরা ৩০০ টাকা দিতে রাজি হন। এতে সন্তুষ্ট না হওয়ায় ওই শিশুকে মায়ের কোল থেকে ছিনিয়ে নিয়ে গিয়ে তিনঘণ্টা আটকে রাখা হয়। পরে মাঝি পরিবার পাঁচশো টাকা দিতে চাইলেও তাতে রাজি হননি ওই বৃহন্নলা।

পরিবারের লোকজন বলেন, এই দীর্ঘসময় শিশুটিকে খেতে দেওয়া হয়নি। এমনকী পরিবারের লোকজন শিশুটিকে খাওয়ানোর চেষ্টা করেও বিফল হন। উলটে তার কাছে টানা ঢাক বাজানো হয়। যার জেরে অসুস্থ হয়ে পড়ে শিশুটি।এর কিছুক্ষণের মধ্যেই মৃত্যু হয় ওই সদ্যোজাতর।

এর পর অভিযুক্তের বিরুদ্ধে মানিকচক থানায় লিখিত অভিযোগ দায়ের করে পরিবার। গ্রেফতার করা হয় অভিযুক্তকে। পুলিশের তরফে জানানো হয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। বৃহন্নলাদের অত্যাচারের জেরেই শিশুটির এই পরিণতি কি না, তা খতিয়ে দেখা হবে।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুন এখানে:

আইপিও-তে ঝড় তুললেও শেয়ার বাজারে আত্মপ্রকাশের দিনই ধসের মুখে পেটিএম

ত্বক স্পর্শ না করলেও ‘যৌন নির্যাতন’ বিবেচনা করা হবে, সুপ্রিম কোর্টে বাতিল বম্বে হাইকোর্টের সিদ্ধান্ত

ক্রিপ্টোকারেন্সি যুব সমাজকে ধ্বংস করে দিতে পারে, আশঙ্কা প্রকাশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

নতুন করে আক্রান্ত প্রায় ১২ হাজার, শুধুমাত্র কেরলেই অর্ধেকের বেশি

১৪ দিন আগে শুল্ক কমিয়েছিল কেন্দ্র, বৃহস্পতিবার পেট্রোল-ডিজেলের দাম কত

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন