দার্জিলিং: পাহাড়ে রাজনৈতিক চিত্র সত্যিই পালটে গিয়েছে। শেষ কবে পাহাড়ে নির্বাচনী প্রচারের জন্য মূলস্রোতের রাজনৈতিক হেভিওয়েটরা দার্জিলিংয়ে গিয়েছেন, তা কার্যত মনেই পড়ে না। কিন্তু এ বার সেটা হতে চলেছে।

আগামী ১১ এপ্রিল, অর্থাৎ আলিপুরদুয়ার এবং কোচবিহারের বাসিন্দারা যখন ভোট দেবেন, তখনই পাহাড়মুখী হবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপি সভাপতি অমিত শাহ। দার্জিলিং শহরে জনসভা করবেন মুখ্যমন্ত্রী। অন্য দিকে অমিতের সভা হতে পারে কালিম্পংয়ে।

ওই দিন রায়গঞ্জেও একটি সভা করার কথা অমিতের। বিজেপি চেয়েছিল পাহাড়ের সভাটি দার্জিলিংয়েই করতে। কিন্ত মুখ্যমন্ত্রীর সভার কারণে অনুমতি দেয়নি জেলা প্রশাসন। তাদের তরফে জানানো হয়েছে, ওই দিন পাহাড়ে সভা করার জন্য আগেই আবেদন জানিয়েছে তৃণমূল। তাই তৃণমূলের তরফে করা আবেদনটি-ই মঞ্জুর করা হচ্ছে। প্রশাসনের তরফে এই সিদ্ধান্তের কথা জানার পরই বিকল্প সভাস্থলের কথা ভাবছে গেরুয়া শিবির। বিজেপি সূত্রে খবর, সে ক্ষেত্রে অমিত শাহের সভাস্থল হিসেবে কালিম্পংকে চূড়ান্ত করা হতে পারে।

আরও পড়ুন ‘বিচ্ছিন্ন ব্যক্তির কণ্ঠস্বর,’ বিজেপির ইস্তেহারকে কটাক্ষ রাহুল গান্ধীর

উল্লেখ্য, ওই দিনই হয়তো ফের একবার রাজ্যে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুনিয়াদপুরে সভা করার কথা রয়েছে তাঁর। তবে সেটা নিয়ে অনিশ্চয়তা রয়েছে। শেষ মুহূর্তে যদি সেই সভা না হয়, তা হলে দ্বিতীয় দফার ভোটের দিন কয়েক পরেই সভা করতে পারেন প্রধানমন্ত্রী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here