বিজেপি বিরোধিতায় ‘অপরিহার্য’ হলেও একমাত্র বিরোধী মুখ নন মমতা, দাবি কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ঘভির

0

কলকাতা: ২০২৪ সালের লোকসভা ভোটকে সামনে রেখে মমতা বন্দ্যোপাধ্যায়কে মোদী-বিরোধী মুখ হিসেবে তুলে ধরতে চাইছে তৃণমূল। যদিও তা নিয়ে ঐকমত্য থেকে অনেক দূরে বিরোধীরা। এরই মধ্যে রবিবার কলকাতায় এসে কংগ্রেসের রাজ্যসভা সাংসদ অভিষেক মনু সিঙ্ঘভি বিজেপি বিরোধিতায় ‘অপরিহার্য’ হলেও একমাত্র বিরোধী মুখ নন মমতা।

সংবাদ সংস্থা পিটিআই-এর কাছে অভিষেক বলেন, বিজেপি বিরোধিতায় মমতা বন্দ্যোপাধ্যায় অত্যাবশ্যক এবং অপরিহার্য অংশ। কিন্তু তাঁকে একমাত্র বিরোধী মুখ হিসেবে স্বীকৃতি দিতে অস্বীকার করেন কংগ্রেস নেতা।

কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সংঘাতের বিষয়ে পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত রাজ্যসভার সাংসদ বলেন, “কংগ্রেসের উপর তৃণমূলের আক্রমণের বিষয়টি ছিল গোয়া এবং অন্য় রাজ্যগুলির বিধানসভা নির্বাচনের প্রেক্ষিতে। তবে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের কথা মাথায় রেখে পুরো বিষয়টা আমাদের মিটমাট করে নিতে হবে”।

ক’দিন আগেই ভোটকুশলী প্রশান্ত কিশোরের কংগ্রেসে যোগদান নিয়ে ব্যাপক জল্পনা ছড়ায়। কংগ্রেসের পুনরুজ্জীবনে পিকে-কে দলে যোগ দেওয়ার প্রস্তাব দিয়েছিল দল। যদিও সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেন ভোটকুশলী। এ ব্যাপারে কংগ্রেস সাংসদ বলেন, কংগ্রেসের সংস্কারের প্রয়োজন রয়েছে ঠিকই, তাই বলে পিকে-র হাত ধরতেই হবে, তেমন কোনো কথা নেই।

এ দিন লেডিজ স্টাডি গ্রুপ চ্যারিটেবল ট্রাস্টের বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে অভিষেক বলেন, “ঘোলাজলে মাছ ধরছে বিজেপি। ফ্রাঙ্কেনস্টাইন তৈরি করছে। তারা মানুষকে বিভক্ত করতে, ভয় দেখাতে, উসকানি দিতে চায়। কোনো দিন তারা হিজাব নিয়ে বিতর্ক ছড়ায় তো কোনো দিন ভাষা নিয়ে কৃত্রিম সমস্যা তৈরি করে। এটা তাদেরই মানায়, বিভ্রান্ত হবেন না”।

তৃণমূলনেত্রী সম্পর্কে তিনি ফের বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ই একমাত্র বিরোধী মুখ নন। এ ধরনের একচেটিয়া পদ্ধতির কথা ব্যাখ্যা করা ভুল। কিন্তু কেউ তাঁকে অস্বীকার করতে পারেন না। অ-বিজেপি মঞ্চে তিনি একটা শক্তিস্তম্ভ। বিজেপি বিরোধী ভোট বিভাজন রুখতে হবে। সমস্ত বিরোধী দল এটা যত তাড়াতাড়ি বুঝতে পারবে, ততই ভালো”।

আরও পড়তে পারেন:

‘ওদের গ্রেফতার করুন…’, দিল্লির জহাঙ্গিরপুরীর হিংসা, উচ্ছেদের ঘটনায় সরব বৃন্দা কারাট

মুখময় কাঁচা-পাকা দাড়ি, নিজের বদলে যাওয়া ইমেজের জট খুলে দিলেন ববি দেওল

বাবুল সুপ্রিয়র শপথগ্রহণ নিয়ে ফের অনিশ্চয়তা, নারাজ ডেপুটি স্পিকার

আইডিবিআই ব্যাঙ্কে আংশিক অংশীদারিত্ব ধরে রাখবে এলআইসি, জানালেন চেয়ারম্যান

মে দিবসে ছুটি: পথ দেখিয়েছিল কেরল, ২০ বছর পর যুক্ত হয় পশ্চিমবঙ্গের নাম

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন