বিধানসভা ভোটের ঘুঁটি সাজাতে আবারও গোয়া সফরে মমতা বন্দ্যোপাধ্যায়

0
আগের বার গোয়া সফরে মমতা। ফাইল ছবি

কলকাতা: আবারও গোয়া সফরে যাচ্ছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার তাঁর সঙ্গী হচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। বছর ঘুরলেই বিধানসভা ভোট গোয়ায়। তার আগে ‘ঘুঁটি’ সাজাতেই মাসখানেকের ব্যবধানে গোয়ায় পাড়ি দিচ্ছেন মমতা।

তৃণমূল সূত্রের খবর, ১৩ ডিসেম্বর গোয়ার উদ্দেশে পাড়ি দেবেন বাংলার মুখ্যমন্ত্রী। সে সময় অবশ্য কলকাতা পুরভোটের প্রচার-ব্যস্ততাও থাকবে তুঙ্গে। কিন্তু আগামী বছরের ফেব্রুয়ারিতে গোয়ার বিধানসভা ভোট। হাতে সময়ই খুবই অল্প।

গত অক্টোবরের গোয়া সফরে বিজেপির মোকাবিলায় এবং ভারতের যুক্তরাষ্ট্রীয় কাঠামোকে শক্তিশালী করার জন্য আঞ্চলিক দলগুলির গুরুত্বের ওপর জোর দিয়ে মমতা বলেছিলেন, বিরোধীদের ঐক্যবদ্ধ হওয়ার প্রয়োজনীয়তা স্বীকার করতে চায় না কংগ্রেস। তিনি বলেছিলেন, “গোয়ার আঞ্চলিক দলগুলি যথেষ্ট শক্তিশালী। তাদের সঙ্গে জোটবদ্ধ হয়ে বিজেপির বিরুদ্ধে লড়তে হবে। ভোট ভাগাভাগি হতে দেওয়া যাবে না”।

শেষ কয়েক মাস ধরেই গোয়ায় সংগঠন গুছিয়ে নেওয়ার চেষ্টা করছে পশ্চিমবঙ্গের শাসক দল। কংগ্রেস থেকে বেশ কিছু উল্লেখযোগ্য নেতা-সহ গোয়ার বিশিষ্টদের দলে টেনেছে তৃণমূল। সেখানে সংগঠন মজবুত করতে নিয়মিত যাতায়াত করছেন দলের উচ্চ নেতৃত্ব। রয়েছে নির্বাচনী পরামর্শদাতা সংস্থা আই-প্যাক। এ ধরনেরই বিভিন্ন কৌশলে শাসকদল বিজেপি-কে জোর ধাক্কা দেওয়া যাবে বলে ধারণা তাদের। পাশাপাশি, তৃণমূল যে গোয়ায় বিকল্প সরকার গঠনে প্রস্তুত, সে বার্তাও দেওয়া হচ্ছে সেখানকার মানুষকে।

উল্লেখ্য, ২০২৪-এর লোকসভা ভোটকে সামনে রেখে দেশের বিভিন্ন রাজ্যে শক্তিবৃদ্ধি করছে তৃণমূল। কয়েক দিন আগেই ত্রিপুরার পুরভোটে উল্লেখযোগ্য ভূমিকা নেয় পশ্চিমবঙ্গের শাসক দল। বিজেপি পুরভোটে নিরঙ্কুশ ক্ষমতা দখল করলেও তৃণমূল দাবি করে, মাত্র কয়েকমাসের প্রস্তুতিতেই তারা আগরতলা শহরে দ্বিতীয় স্থানে উঠে এসেছে।

আরও পড়তে পারেন: 

বিজেপির পঞ্চায়েত প্রধানকে সরিয়ে তৃণমূলের নতুন প্রধান নির্বাচিত হলেন জয়নগরে

কোভিড ভ্যাকসিন: রাজ্যে আসছে জাইকোভ-ডি, আপাতত পাবেন প্রাপ্তবয়স্করা

নবান্নে গৌতম আদানির সঙ্গে বৈঠক মমতা বন্দ্যোপাধ্যায়ের

আরও স্বস্তির পরিসংখ্যান পশ্চিমবঙ্গের কোভিডগ্রাফে, কলকাতায় সংক্রমণ নামল দেড়শোয়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন