ফাইল ছবি

কলকাতা: আগামী ২১-এ নভেম্বর দিল্লিতে বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধী। বিজেপি বিরোধী জোটকে আরও শক্তিশালী করে তুলতে কী কী পদক্ষেপ করা হতে পারে, সেই নিয়েই হবে এই বৈঠক।

২০১৯-এর নির্বাচনে বিজেপিকে হারাতে কী হবে বিরোধীদের অবস্থান? মূলত, তার নীল নকশা খুঁজতে বৈঠক করবেন। এমনিতেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ব্যক্তিগতস্তরে ভালো সম্পর্ক রয়েছে সনিয়া গান্ধীর৷ দলীয় কাজ হোক বা অন্য কিছু, যখনই দিল্লি গিয়েছেন তখনই সনিয়ার সঙ্গে দেখা করে এসেছেন মমতা৷ ফলে, এ বারও ২১ নভেম্বর ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধীর আমন্ত্রণে রাজধানীতে গিয়ে বিরোধী জোটের পাল শক্ত হাতে ধরতে বৈঠকে বসতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷

আরও পড়ুন: জোট পাকা কংগ্রেস-সিপিএমে, দেখা যাবে কাল

২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে বিরোধী জোটের পালে হাওয়াকে আরও গতিময় করতে তুলতে এখন থেকেই ঝাঁপিয়ে পড়তে চাইছে বিরোধীরা। আগামী ২২-এ নভেম্বর দিল্লিতে বিরোধী দলগুলিতে নিয়ে একসঙ্গে নৈশভোজের ডাক দেওয়া হয়েছে। আগামী বছর ১৯ জানুয়ারি ব্রিগেডে মহাজোটের সমাবেশেরও ডাক দিয়েছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবর, এই সমাবেশে যোগ দেওয়ার জন্য সরকারি ভাবে সনিয়াকে আমন্ত্রণ জানাতে পারেন মমতা।

কিছুদিন আগে বিরোধী জোটে নাম লিখিয়েছেন চন্দ্রবাবু নাইড়ু। তার পর থেকেই সব বিরোধী দলকে একজোট করতে বিশেষভাবে উদ্যোগী হয়েছেন তিনি। সূত্রের খবর, দক্ষিণে চন্দ্রবাবু এবং পূর্বে মমতার কাঁধে দায়িত্ব চাপিয়েই ২০১৯-এর রণকৌশল ঠিক করতে চাইছেন সনিয়া।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here