সরস্বতীপুজোর আগে শিক্ষকদের জন্য ‘উপহার’ মুখ্যমন্ত্রীর

0
mamata banerjee
ফাইল ছবি

কলকাতা: সরস্বতীপুজোর আগেই রাজ্যের শিক্ষকদের জন্য উপহার ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিনি টুইটারে জানান, এ বার থেকে শিক্ষকরা নিজের জেলাতেই পোস্টিং পাবেন।

সরস্বতীপুজোর প্রাক্কালে পড়ুয়া এবং শিক্ষকদের নিয়ে একাধিক টুইট করেন মমতা। একটিতে তিনি লিখেছেন, “আমাদের পড়ুয়া এবং শিক্ষকদের নিয়ে আমরা গর্বিত। শিক্ষকরাই প্রকৃত অভিভাবক। পড়ুয়াদের আগামী দিনের প্রকৃত নেতা হিসাবে গড়ে তুলে আমাদের সমাজ এবং জাতির গঠনে শিক্ষকদের ভূমিকা অপরিসীম”।

অন্য একটি টুইটে তিনি লিখেছেন, “সরস্বতীপুজোই হল সমস্ত শিক্ষককে সম্মান জানানোর একটি সময়। আমরা সিদ্ধান্ত নিয়ে প্রত্যেক শিক্ষককে তাঁর নিজের জেলারয় পোস্টিং দেওয়া হবে”।

একই সঙ্গে তিনি জানিয়েছেন, “এই ঐতিহাসিক সিদ্ধান্তের ফলে তাঁরা (শিক্ষকেরা) শান্তিতে নিজের পরিবারের সঙ্গে থেকেই কাজে মন দিতে পারবেন। দেশ গঠনে তাঁরা সম্পূ্র্ণ মনোযোগী হতে পারবেন। প্রত্যেকের জন্য আমরা শুভেচ্ছা রইল”।

প্রসঙ্গত, নিজের জেলায় কর্মক্ষেত্রে স্থানান্তর নিয়ে দীর্ঘদিন ধরেই আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন একাংশের শিক্ষকেরা। মুখ্যমন্ত্রীর এ দিনের ঘোষণা বাস্তবায়িত হলে সেই আন্দোলন বড়োসড়ো সাফল্য পাবে। তবে কী ভাবে কর্মরত শিক্ষকেরা ট্রান্সফারের আবেদন জানাবেন, সে বিষয়ে এখনও কোনো নির্দেশিকা জারি করেনি রাজ্য।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন