শিলিগুড়ির মেয়র হচ্ছেন গৌতম দেব, বিধাননগরে কি সব্যসাচী দত্ত?

0

কলকাতা: পুরভোটেও অব্যাহত সবুজ ঝড়! বিধাননগর, চন্দননগর এবং আসানসোলে ক্ষমতা অব্যাহত রাখার পাশাপাশি শিলিগুড়িরও দখল নিল তৃণমূল।

সোমবার চার পুরসভার ভোটগণনায় তেমন ছবিই স্পষ্ট। এর পরই ভোটারদের ধন্যবাদ জানানোর পর পাশাপাশি মুখ্যমন্ত্রী এবং তৃণমূলনেত্রী জানিয়ে দিলেন, শিলিগুড়ির মেয়র হচ্ছেন গৌতম দেব। অন্য দিকে, বিধাননগরে জয় নিশ্চিত হতেই সব্যসাচী দত্তর কালীঘাটে হাজিরার ঘটনায় ফের তাঁর মেয়র পদে ফেরার জল্পনা তুঙ্গে।

এ দিন মমতা বলেন, “আমি খুশি, শিলিগুড়িতে জয়ের খবর নিয়ে যাচ্ছি। এটা আমার কাছে বড়ো ব্যাপার। গৌতম দেব মেয়র হবে শিলিগুড়িতে। কারণ ও সিনিয়র নেতা। তবে অন্য জায়গাগুলিতে আমাদের দল সিদ্ধান্ত নেবে”।

দলনেত্রীর বার্তা পেয়েই যারপরনাই খুশি রাজ্যের প্রাক্তন মন্ত্রী গৌতম দেব। জানান, “এই বিশাল জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন, তাঁর বারবার উত্তরবঙ্গে আসা এবং উত্তরবঙ্গের মানুষের প্রতি মমত্ব-ভালোবাসা থেকেই এসেছে। উত্তরবঙ্গের মানুষ তাঁকে ভালবাসা ফিরিয়ে দিয়েছে। মানুষের এই রায়কে নতমস্তকে গ্রহণ করছি এবং এই জয় দিদিকে অর্ঘ্য হিসাবে নিবেদন করতে চাইছি”।

অন্য দিকে, জেতার পরই সব্যসাচীকে দেখা গেল কালীঘাটে মমতার বাড়িতে। অভিনন্দন জানানোর পাশাপাশি তাঁর স্ত্রীকে ভ্যালেন্টাইনস ডে-র উপহার হিসেবে একটি শাড়িও দিয়েছেন মমতা।

সেখান থেকে বিজেপি ছেড়ে তৃণমূলে ফেরা নেতা যান কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের বাড়িতে। এর পর অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বাড়িতেও যান তিনি। সব্যসাচী বলেন, তিনি দলনেত্রীর আশীর্বাদ নিতে এসেছিলেন।

সব্যসাচীর এই ঝটিকা সফর ঘিরেই জল্পনা, তা হলে কি তিনিই ফিরছেন বিধাননগরের মেয়রপদে? তবে এ বিষয়ে সব্যসাচী অথবা তৃণমূল নেতৃত্বের তরফে এখনও কোনো মন্তব্য করা হয়নি।

আরও পড়তে পারেন: 

ফের ডিজিটাল স্ট্রাইক! ৫৪টি চিনা অ্যাপ নিষিদ্ধ করার পথে ভারত সরকার

লম্বা ঝাঁপ! আগের দিনের থেকে সংক্রমণ কমল ২৪ শতাংশ

বিজেপি-তে যাওয়া সিপিএমের ভোট এ বার তৃণমূলের বাক্সে, হারের পর মত অশোক ভট্টাচার্যের

পুরভোটের ফলাফল: শিলিগুড়িতে জয়ী গৌতম দেব, পরাজিত অশোক ভট্টাচার্য

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন