জ্যোতিপ্রিয় মল্লিকের দায়িত্ব কমালেন মমতা!

0
jyotipriya mallick
ফাইল ছবি

ওয়েবডেস্ক: লোকসভা ভোটের ফলাফল প্রকাশের পর থেকেই একাধিক জেলায় সাংগঠনিক রদবদল করেছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ বার উত্তর ২৪ পরগনায় দলের জেলা সভাপতি তথা রাজ্যের খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের দায়িত্ব কমালেন তিনি।

লোকসভা ভোটের সময় থেকেই জেলার একাধিক জায়গায় এমন কিছু পরিস্থিতির সৃষ্টি হয়েছে যার স্পষ্ট প্রভাব পড়েছে ইভিএমে। জেলার ব্যারাকপুর এবং বনগাঁ লোকসভা হাতছাড়া হয়েছে তৃণমূলের। তার উপর গত কয়েক দিন ধরে সন্দেশখালি, বেলঘরিয়া এবং ভাটপাড়া-সহ একাধিক এলাকায় যে ভাব অশান্তির সৃষ্টি হয়েছে, তাতে মুখ পুড়ছে রাজ্য প্রশাসনের।

রাজনীতির কারবারিদের মতে, দলের উত্তর ২৪ পরগনা জেলা সভাপতি জ্যোতিপ্রিয়র ডানা ছাঁটলেন মমতা। পদ থেকে তাঁকে অপসারিত না-করলেও সঙ্গে জুড়ে দেওয়া হল পাঁচ দলীয় বিধায়ককে।

তৃণমূল সূত্রে খবর, জ্যোতিপ্রিয় জেলা সভাপতি থাকলেও তিনি একক ভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারবেন না। সামনে ২০২১ সালের বিধানসভা ভোট। স্বাভাবিক কারণেই দলের সংগঠনকে নতুন ভাবে সাজাচ্ছেন দলনেত্রী। যে কারণে জেলার ৩৫টি বিধানসভায় লোকসভা ভিত্তিক ভাবে দায়িত্ব দেওয়া হল পাঁচ বিধায়ককে।

জানা গিয়েছে, এ বার এলাকা দেখাশোনার জন্য দায়িত্ব দেওয়া হল পাঁচ বিধায়ককে। তাপস রায় (দমদম), রথীন ঘোষ (বারাসত), নির্মল ঘোষ (ব্যারাকপুর), কৃষ্ণগোপাল বন্দ্যোপাধ্যায় (বসিরহাট) এবং গোবিন্দ দাস (বনগাঁ)-কে নিয়ে আসা হল বিশেষ দায়িত্বে। সংশ্লিষ্ট লোকসভা কেন্দ্রগুলিতে দলীয় সংগঠন দেখভাল করবেন তাঁরাই।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন