mamata in kalimpong

নিজস্ব প্রতিনিধি, শিলিগুড়ি: সরকারি অর্থ খরচে লাগাম দেওয়ার কথা বললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার কালিম্পঙের গ্রাহামস হোমস স্কুলের মাঠে ১৫টি উন্নয়ন বোর্ডের সভায় এই কথা বলেন তিনি।

মুখ্যমন্ত্রীর কথায়, “এই অর্থ সাধারণ মানুষের। খরচের ক্ষেত্রে লাগাম দিন, প্রয়োজন ছাড়া অযথা এক টাকাও খরচ করবেন না। সময়মতো অডিট করান।” সভামঞ্চ থেকেই জিটিএকে ৯৬ কোটি টাকা দেওয়ার কথা ঘোষণা করেন মমতা।

মঙ্গলবার দুপুর তিনটে নাগাদ এই সভামঞ্চে ওঠেন মুখ্যমন্ত্রী। সেখানে উপস্থিত ছিলেন ১৫ বোর্ডের সদস্যরা। মুখ্যমন্ত্রী বক্তব্য রাখতে গিয়ে বলেন, “পাহাড় ভালো থাকলে আমরাও ভালো থাকব। ভিক্ষে করে নয়, নিজের পায়ে দাঁড়াতে হবে পাহাড়বাসীকে। জিটিএ এবং ১৫টি বোর্ড যে ভালো কাজ করবে, তাকে আমরা সহযোগিতা করব।” এ ছাড়া পাহাড়ে পর্যটনের প্রসারে নতুন হোটেল, মার্কেট কমপ্লেক্স নির্মাণ, ব্যবসার ক্ষেত্রে স্থানীয় মহিলাদের দোকান তৈরি ও বিদ্যুৎহীন ছোটো ছোটো দোকানগুলিতে বিদ্যুতের ব্যবস্থা করার কথাও বলেন মমতা।

বুধবার কালিম্পঙে জিটিএর প্রশাসনিক বোর্ডের চেয়ারম্যান বিনয় তামাং এবং হিল এরিয়া ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান মন ঘিসিং-এর সঙ্গে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। এর পর বৃহস্পতিবার দার্জিলিঙে বনবস্তির প্রায় তিনশো বাসিন্দাকে পাট্টা দেওয়ার কর্মসূচি আছে তাঁর।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here