সিবিআই এবং ইডি-র মতো কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে স্বায়ত্বশাসন দিতে হবে, দাবি তুললেন মমতা বন্দ্যোপাধ্যায়

0
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা: এজেন্সিগুলোকে দিয়ে রাজ্যের উপর হস্তক্ষেপ করছে কেন্দ্রীয় সরকার। সোমবার সাংবাদিক বৈঠকে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দাবি, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলোকে স্বায়ত্বশাসন দিতে হবে।

এ দিন মমতা বলেন, “রাজ্যের সব ব্যাপারে হস্তক্ষেপ করছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় এজেন্সি দিয়ে তুঘলকি কায়দায় সরকার চালানো হচ্ছে দিল্লি থেকে। বিরোধীদের অপদস্থ করছে করা হচ্ছে। এ ধরনের এত নিম্নমানের কাজ হিটলার, স্ট্যালিনও করেনি”।

সিবিআই এবং ইডি-র মতো এজেন্সিগুলিকে রাজনৈতিক স্বার্থে ব্যবহার করা হচ্ছে বলে কেন্দ্রের বিরুদ্ধে একাধিকবার সরব হয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। এ দিন তাঁর কথায়, “‌যুক্তরাষ্ট্রীয় ক্ষমতাকে বুলডোজ করা হচ্ছে”।‌

এখানেই না থেমে তাঁর আরও অভিযোগ, “যা চলছে, দেশটাকে বিক্রি করে দিচ্ছে, যেখানে পারছে ঘরবাড়ি ভাঙছে। আমাদের না জানিয়ে ঘর বাড়ি ভাঙছে”।

‘এজেন্সি রুল’ থেকে দেশকে বাঁচাতে কেন্দ্রীয় এজেন্সিগুলিকে স্বায়ত্ত্বশাসন দেওয়ার জন্য সওয়াল করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “কেন্দ্রীয় এজেন্সিগুলিকে স্বায়ত্ত্বশাসন দেওয়া হোক। স্বশাসিত হোক কেন্দ্রীয় এজেন্সি। শুধু বেতন দেবে কেন্দ্র, স্বশাসন দিতে হবে কেন্দ্রীয় এজেন্সিকে। নিরপেক্ষ ভাবে কাজ করতে দিতে হবে সমস্ত কেন্দ্রীয় এজেন্সিকে”।

আরও পড়তে পারেন:

স্বচ্ছতায় জোর, শিক্ষামন্ত্রীকে রাজভবনে ডেকে দু’ঘণ্টার বেশি আলোচনা রাজ্যপালের

তৃণমূলে ফিরেছেন অর্জুন সিংহ, বিজেপি-তে নতুন দায়িত্ব পাচ্ছেন শুভেন্দু অধিকারী

এ বার হোয়াটসঅ্যাপেও ডিজিলকার, জানুন কোন নম্বরে মিলবে এই পরিষেবা

এসএসসি ভবনের সার্ভার হ্যাকের আশংকা, ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করল সিবিআই

ঋণের পাহাড় নিয়ে এভারেস্ট-শীর্ষে পিয়ালি, আসুন আমরা সবাই ওর পাশে দাঁড়াই

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন