নৃত্যের তালে মুখ্যমন্ত্রী। ছবি: রাজীব বসু।

কলকাতা: রেড রোডে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিয়ে গানের তালে তালে পা মেলালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নৃত্য পরিবেশন এবং ট্যাবলো প্রদর্শনীতে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে জমজমাট রেড রোড। আর সেই অনুষ্ঠানেই আদিবাসী নৃত্য পরিবেশনের সময় নৃত্যশিল্পীদের হাত ধরে তাল মেলাতে দেখা গেল মুখ্যমন্ত্রীকে।

আদিবাসী নৃত্য শিল্পীদের সঙ্গে মুখ্যমন্ত্রীর পাশাপাশি যোগ দেন মন্ত্রী বিরবাহা হাঁসদাও। গানের প্রতিটি ছন্দে আদিবাসী নৃত্যশিল্পীদের সঙ্গে পা মেলান মুখ্যমন্ত্রী। আদিবাসী সংস্কৃতিকে সম্মান জানাতেই মঞ্চ থেকে সোজা রাস্তায় নেমে এসে নৃত্যশিল্পীদের সঙ্গে যোগ দেন তিনি। বেশ কিছু ক্ষণ তাঁদের সঙ্গে নৃত্য পরিবেশন করে মুখ্যমন্ত্রী আবার মঞ্চে ফিরে যান।

প্যারেডে দুর্গাপূজার ট্যাবলো। ছবি: রাজীব বসু।

প্রসঙ্গত উল্লেখ্য, ৭৬তম স্বাধীনতা দিবস উপলক্ষে সকাল থেকেই জমজমাট রেড রোড চত্বর। সেখানে উপস্থিত হয়ে জাতীয় পতাকা উত্তোলন করেন মুখ্যমন্ত্রী। আকাশ থেকে হেলিকপ্টারে করে পুষ্পবৃষ্টি করা হয়।

মুখ্যমন্ত্রীকে ‘গার্ড অব অনার’ সম্মানেও সম্মানিত করা হয়। রেড রোডের কুচকাওয়াজে শামিল করা হয় দুর্গাপুজোর ট্যাবলো। একই সঙ্গে ট্যাবলো প্রদর্শনের সময় মুখ্যমন্ত্রীর কণ্ঠে শোনা যায় স্তোত্রপাঠও।

আরও পড়তে পারেন

নেতাজির চিতাভষ্ম ফিরিয়ে আনার সময় এসেছে, দাবি করলেন কন্যা অনিতা

দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির ঘাটতি আরও কমল, ফের নিম্নচাপের সম্ভাবনা

গান্ধী-নেহরুকে অপমান করে দেশের ইতিহাস বিকৃত করছে কেন্দ্র, তোপ দাগলেন সনিয়া

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন