নীতি আয়োগে যাবেন কি? সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

0
Mamata Banerjee
ফাইল ছবি

ওয়েবডেস্ক: নীতি আয়োগের বৈঠকে যাবেন না বলেই সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখে এমনই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

নীতি আয়োগের বৈঠক কোনো ভাবেই ফলপ্রসূ হয় না বলে জানিয়েছেন মমতা। চিঠিতে তিনি লিখেছেন, “এর আগে বহু বার নীতি আয়োগের কার্যকলাপ সম্পর্কে কেন্দ্রেকে চিঠি দেওয়া হলেও তা কেন্দ্র গ্রহণ করেনি।” এই ধরনের প্রতিষ্ঠানের বৈঠকে যাওয়ার কোনো যৌক্তিকতা নেই। তিনি আরও লিখেছেন, “নীতি আয়োগের বেশির ভাগ আধিকারিকই বলেছেন তাঁদের হাতে ক্ষমতা দেওয়া হোক। আগের পরিকল্পনা কমিশন যে ক্ষমতা ছিল তা অন্তত দেওয়া উচিত। অর্থ কমিশনের প্রাক্তন প্রধানও মন্তব্য করেছেন নীতি আয়োগকে ক্ষমতা দেওয়া হোক।”

আরও পড়ুন আলিগড়ের ২ বছরের শিশুকন্যার নৃশংস খুনের প্রতিবাদে গর্জে উঠল সোশ্যাল মিডিয়া

উল্লেখ্য, নীতি আয়োগের বৈঠকে মুখ্যমন্ত্রী যাবেন কি না, সেই নিয়ে একটা ধোঁয়াশা ছিল। তবে সেখানে গেলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে তাঁর সাক্ষাৎ হওয়ারও একটা সম্ভাবনা দেখা যাচ্ছিল। প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের দাবিদাওয়া পেশেরও একটা সুযোগ ছিল।

গত ৩১ মে প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠানে প্রথমে যাওয়ার কথা ঘোষণা করলেও মুখ্যমন্ত্রী পরে জানান, ওই অনুষ্ঠান ঘিরে রাজনীতি করা হচ্ছে, তাই তিনি যাবেন না। উল্লেখ্য, সেই অনুষ্ঠানে পশ্চিমবঙ্গে রাজনৈতিক হিংসায় নিহত বিজেপি কর্মীদের পরিবারকে হাজির করেছিল বিজেপি।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here