বিরোধী জোটকে শক্তিশালী করতে একাধিক পদক্ষেপ, দিল্লির পথে মুখ্যমন্ত্রী

এই মুহূর্তে দেশের রাজনীতি বেশ সরগরম

0
mamata banerjee delhi
কলকাতার ধর্নামঞ্চে মুখ্যমন্ত্রী। ছবি: পিন্টু মণ্ডল

ওয়েবডেস্ক: কলকাতার ধরনা মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন এ বার লড়াই পৌঁছবে রাজধানীতে। বুধবার যন্তর-মন্তরের সেই মহাসমাবেশের যোগ দেওয়ার জন্য দিল্লি রওনা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এই মুহূর্তে দেশের রাজনীতি বেশ সরগরম। দিল্লিতে ইতিমধ্যেই ধরনা দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইড়ু। মমতা বন্দ্যোপাধ্যায় পৌঁছে যাওয়ায় মঙ্গলবার রাত থেকে রাজধানীর রাজনীতি আরও চরম জায়গায় পৌঁছবে বলেই মনে করা হচ্ছে।

১৯ জানুয়ারি কলকাতার ব্রিগেড গ্রাউন্ডের সমাবেশের ধাঁচেই এই সমাবেশ হতে চলেছে, এমনই দাবি আয়োজক আম আদমি পার্টির।

বুধবার বেলা ৩টে নাগাদ তিনি যন্তর-মন্তরের সমাবেশ মঞ্চে পৌঁছবেন বলে তৃণমূল সূত্রের খবর।

আরও পড়ুন উত্তেজনা চরমে! রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানালেন অরবিন্দ কেজরিওয়াল

তবে বুধবার শুধু সমাবেশ নয়, একটি বড়ো মিছিলেরও ডাক দেওয়া হয়েছে। আপ-ই আয়োজন করছে সেই মিছিল। রামলীলা ময়দান থেকে শুরু হয়ে যন্তর-মন্তরে গিয়ে সেটি শেষ হবে। বিভিন্ন বিরোধী দল সে মিছিলে যোগ দিতে পারে। তৃণমূলও মিছিলে সামিল হতে পারে। তবে মমতা বন্দ্যোপাধ্যায় মিছিলে থাকছেন না বলে ডেরেক ও’ব্রায়েন মঙ্গলবার জানিয়েছেন।

এ ছাড়াও বৃহস্পতিবার মমতা বন্দ্যোপাধ্যায় একটি বৈঠক করতে পারেন বিরোধী দলগুলিকে নিয়ে। দিল্লিতে মমতা বন্দ্যোপাধ্যায় যেখানে থাকবেন, সেখানেই ওই বৈঠক হতে পারে বলে খবর। বিজেপি বিরোধী সমঝোতাকে আরও কতটা এগিয়ে নিয়ে যায়, বৈঠকে তা নিয়ে তো আলোচনা হবেই। লোকসভা নির্বাচনের আগে মোদী সরকারের বিরুদ্ধে আরও বড় কোনও যৌথ কর্মসূচি নেওয়া হবে কি না, তা নিয়েও কথা হতে পারে ওই বৈঠকে।

সব মিলিয়ে আগামী ৪৮ ঘণ্টায় বিজেপি বিরোধী জোট শক্তিশালী করতে অগ্রানি ভূমিকা পালন করতে পারেন মুখ্যমন্ত্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here