নন্দীগ্রামের পর ভবানীপুর! মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনয়ন বাতিলের দাবিতে নির্বাচন কমিশনে বিজেপি

0

কলকাতা: ভবানীপুর উপনির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে তথ্য গোপন করার অভিযোগে নির্বাচন কমিশনে নালিশ জানাল বিজেপি।

এই কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রিয়ঙ্কা টিবরেওয়ালের নির্বাচনী এজেন্ট সজল ঘোষ কমিশনকে চিঠি দিয়ে মমতার মনোনয়ন বাতিলের দাবি জানিয়েছেন।

Shyamsundar

কী মনোনয়ন বাতিলের দাবি?

গত শুক্রবার আলিপুর সার্ভে বিল্ডিংয়ে গিয়ে নিজের মনোনয়ন দাখিল করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ওই কেন্দ্রে মনোনয়ন জমা করেন বিজেপির প্রিয়ঙ্কা এবং বামফ্রন্ট প্রার্থী শ্রীজীব বিশ্বাস। মঙ্গলবার স্ক্রুটিনির সময় মমতার মনোনয়নপত্রে ত্রুটির অভিযোগ তুলেছে বিজেপি।

বিজেপি প্রার্থীর নির্বাচনী এজেন্টের অভিযোগ, “তৃণমূলপ্রার্থী মনোনয়নপত্রে তাঁর বিরুদ্ধে যে সব মামলা রয়েছে তার উল্লেখ করেননি”।

অভিযোগপত্রে সজল দাবি করেছেন, একাধিক থানায় মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ থাকা সত্ত্বেও তিনি নির্বাচনী হলফনামায় তা প্রকাশ করেননি। এ ব্যাপারে মমতার বিরুদ্ধে অসমের পাঁচটি মামলার কথা উল্লেখ করা হয়েছে অভিযোগপত্রে।

অভিযোগ উঠেছিল নন্দীগ্রামেও

শেষবার বিধানসভা ভোটের সময় নন্দীগ্রামে প্রার্থী হন মমতা। সে বারও তাঁর বিরুদ্ধে একই অভিযোগ করেছিল বিজেপি। সে বার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর অভিযোগ স্পষ্টতই খারিজ করে দেয় নির্বাচন কমিশন।

শুভেন্দু অভিযোগ করেছিলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের নামে একটি সিবিআই মামলা ও অসমের পাঁচটি মামলা মিলিয়ে মোট ছ’টি মামলা রয়েছে। পরে সিবিআই সূত্রে জানা যায়, শুভেন্দু যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে মামলার কথা বলছেন, সেটা রাজ্যের মুখ্যমন্ত্রী নন। অন্য মমতা।

প্রসঙ্গত, ভবানীপুরে ভোটগ্রহণ আগামী ৩০ সেপ্টেম্বর। যা নিয়ে বিতর্কের জল গড়িয়েছে কলকাতা হাইকোর্টেও। গত সোমবার ওই মামলার শুনানিতে আদালত জানিয়ে দেয়, মামলাটির পরবর্তী শুনানি হবে আগামী ২০ সেপ্টেম্বর।

আজকের উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

ইস্তফা দিলেন রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত

আপনার কি ইএমআই বকেয়া রয়েছে, তা হলে এ ধরনের হোয়াটসঅ্যাপ মেসেজ থেকে সতর্ক হোন

কোয়াড শীর্ষ বৈঠকে যোগ দিতে আগামী সপ্তাহে আমেরিকা সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

আফগানিস্তানে মানবিক বিপর্যয় সামলাতে অর্থ সাহায্যপ্রার্থী রাষ্ট্রপুঞ্জ, সদর্থক সাড়া দিল ভারত

ভয়াল ভাঙনের মুখে মালদহ, নতুন বাড়ি খুঁজছেন প্রাক্তন বিধায়ক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন