ওয়েবডেস্ক: পুলওয়ামার ঘটনাকে কেন্দ্র করে কিছু লোক অশান্তি তৈরির চেষ্টা করছে। এমনটা তিনি আর বরদাস্ত করবেন না বলে সাফ জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

সোমবার সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। এক দিকে তিনি যেমন অশান্তি তৈরির চেষ্টা জন্য আরএসএস-সহ কিছু সংগঠনকে হুঁশিয়ারি দেন, তেমনই পুলওয়ামার ঘটনায় গাফিলতির অভিযোগ তুলে কেন্দ্রের বিরুদ্ধেও তোপ দাগেন।

মুখ্যমন্ত্রী সাফ জানিয়ে দেন, “রাত ১২টা-১টা নাগাদ কিছু লোক জাতীয় পতাকা নিয়ে বেরোচ্ছে, আতঙ্ক তৈরি করছে।” রাজ্যের কিছুকিছু জায়গায় এই ঘটনা হয়েছে বলে জানান তিনি।

এই কথা বলতে গিয়েই মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, “কারও কাছে দেশপ্রেম শিখব না।”

সব পরিস্থিতি কড়া হাতে মোকাবিলা করার জন্য পুলিশকে সব রকম নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন রাহুলের উপস্থিতিতে কংগ্রেসে যোগদান বিজেপি সাংসদের

মার্কিন গোয়েন্দা রিপোর্টকে হাতিয়ার করে মুখ্যমন্ত্রী বলেন, “কিছু লোক দাঙ্গা লাগানোর চেষ্টা করছে। তা হলে মার্কিন গোয়েন্দা রিপোর্টে যেটা বলা হয়েছিল তা কি ঠিক?”

এর পাশাপাশি পুলওয়ামার ঘটনা নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, “সিআরপিএফের থেকে অনুরোধ করা হয়েছিল এয়ারলিফ্‌ট করানোর। সেটা হল না কেন?”

হামলার আগাম সতর্কতা থাকা সত্ত্বেও কেন পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হল না সে প্রশ্নও তোলেন মুখ্যমন্ত্রী।

এর পর মুখ্যমন্ত্রীর মন্তব্য, “যারা এই হামলা করেছে, সরকার তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিক। কিন্তু এই সুযোগে আরএসএস-বিজেপি দাঙ্গা লাগানোর চেষ্টা করলে দেশ কিন্তু ক্ষমা করবে না।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here