আজ দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, নজরে নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ

0
মমতা বন্দ্যোপাধ্যায়, নরেন্দ্র মোদী। প্রতীকী ছবি

খবর অনলাইন ডেস্ক: সোমবার বিকেলে দিল্লি যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। চার দিনের সফরে দিল্লি গিয়ে একগুচ্ছ কর্মসূচির মাঝে সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সঙ্গে। রাজনৈতিক মহলের নজর এখন সে দিকেই।

সূত্রের খবর, ২০২৪ সালের লোকসভা ভোটকে সামনে রেখে বিরোধী জোটের তোড়জোড় করতেই তাঁর এই দিল্লি সফর। তবে মুখ্যমন্ত্রী নিজেই জানিয়ে দিয়েছেন, শুধু বিরোধী দলের নেতা-নেত্রী নন, তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করতে পারেন।

Shyamsundar

৪ দিন দিল্লিতে থাকতে পারেন মমতা

তৃণমূলের সংসদীয় দল সূত্রে জানা যায়, ২৬ জুলাই দিল্লি যেতে পারেন মমতা। ওই দিন বিকেল ৩টের বিমানে কলকাতা থেকে দিল্লি রওনা হতে পারেন তিনি। ২৭, ২৮ ও ২৯ জুলাই দিল্লিতেই থাকতে পারেন তিনি। নিজের যাবতীয় কর্মসূচি সেরে ৩০ তারিখ রাজধানী থেকে কলকাতায় ফেরার কথা রয়েছে তাঁর।

প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে সাক্ষাৎ

[প্রধানমন্ত্রী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। প্রতীকী ছবি]

সম্প্রতি নবান্নের সাংবাদিক বৈঠকে মমতা বলেন, সংসদের অধিবেশন চলাকালীন প্রত্যেক বছরই দিল্লি যান তিনি। এ বারও যাচ্ছেন। তাঁর কথায়, “বিধানসভা ভোটের পর থেকে আমি দিল্লি যাইনি। এখন কোভিড পরিস্থিতি অনেকটাই ভালো। আমাকে যদি সময় দেওয়া হয়, তা হলে প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির সঙ্গেও দেখা করতে পারি”।

অধিবেশন চলাকালীন দিল্লিতে মমতা

তাৎপর্যপূর্ণ ভাবে, ১৯ জুলাই শুরু হচ্ছে সংসদের বাদল অধিবেশন, যা চলবে ১৩ আগস্ট পর্যন্ত। অর্থাৎ, সংসদের অধিবেশন চলাকালীন মমতার এই দিল্লি সফর নিয়ে জাতীয় রাজনীতিতেও কৌতূহল তুঙ্গে। এমনিতে পেগাসাস-কাণ্ড থেকে পেট্রল-ডিজেলের চড়া দাম— গত এক সপ্তাহ ধরে এমন বিভিন্ন বিষয় নিয়ে উত্তপ্ত রাজধানীর রাজনীতি। জাতীয় রাজনীতির এহেন আবহে প্রধানমন্ত্রীর সঙ্গে বাংলার মুখ্যমন্ত্রীর বৈঠক ওয়াকিবহাল মহলের আগ্রহ বাড়িয়েছে।

শোনা যাচ্ছে, তিনি দেখা করতে পারেন কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং অন্য বিরোধী দলের নেতৃত্বের সঙ্গে। ওই সফরেই অন্য বিরোধী দলগুলির নেতৃত্বের সঙ্গে বৈঠক হতে পারে মমতার। সোনিয়া ছাড়াও তালিকায় থাকছেন এনসিপি নেতা শরদ পওয়ার, সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব, আম আদমি পার্টি নেতা এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল-সহ আরও বেশ কয়েক জন।

রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপি-কে ধরাশায়ী করে তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হয়েছেন মমতা। তার পর এই প্রথম দিল্লি যেতে পারেন তিনি। সূত্রের খবর, দিল্লি গিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করবেন মমতা।

আরও পড়তে পারেন: দিল্লি গিয়ে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে কেন দেখা করবেন মমতা বন্দ্যোপাধ্যায়? ফাঁস করে দিলেন দিলীপ ঘোষ!

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন