‘রাজ্যপাল খুব ভাল’, রাজভবনে গিয়ে প্রশংসা মুখ্যমন্ত্রীর

0
রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে সাংবাদিকদের মুখোমুখি মুখ্যমন্ত্রী। ছবি: রাজীব বসু

কলকাতা: বৃহস্পতিবার রাজ্যপালকে বড়দিন ও ইংরাজি নতুন বছরের শুভকামনা জানিয়ে রাজভবন থেকে বেরিয়ে প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী। এ দিনের সাক্ষাতের পর মুখ্যমন্ত্রীর গলায় শোনা গেল রাজ্যপাল সম্পর্কে ভূয়সী প্রশংসা।

গত ২৪ নভেম্বর বাংলার রাজ্যপাল হিসেবে শপথ নেন সিভি আনন্দ বোস। নতুন রাজ্যপাল শপথ নেওয়ার দিন থেকে সৌজন্যের খামতি রাখেননি মমতা। শপথগ্রহণের দিন কলকাতার একটি বিখ্যাত দোকানের ১০০টি রসগোল্লা দু’টি নীল হাঁড়িতে করে পাঠিয়ে দিয়েছিলেন সিভি আনন্দ বোসকে। তিনি রাজ্যপাল হিসেবে শপথ নেওয়ার পরপরই তাঁর পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে চেন্নাই পর্যন্ত গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন স্পষ্টতই মুখ্যমন্ত্রী জানিয়ে দিলেন, রাজ্য সরকারের সঙ্গে রাজ্যপালের সম্পর্কে এতটাই ভালে যে মনে হয় আর কোনো সমস্যা হবে না।

এ দিন বিকেল পৌনে ৫টা নাগাদ মমতা রাজভবনে যান। সেখান থেকে বেরোন সওয়া ৫টা নাগাদ। প্রায় আধ ঘণ্টা তিনি সেখানে ছিলেন। বেরিয়ে আসার সময় সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “রাজ্যপাল অত্যন্ত ভদ্র মানুষ। আশাকরি আর কোনো সমস্যা থাকবে না।”

রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ নিয়ে প্রশ্ন করলে মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যপালকে বড়দিন এবং নববর্ষের শুভেচ্ছা জানাতে এসেছিলাম। এটাই আমাদের প্রথা। বরাবর করে থাকি। রাজ্যপাল খুব ভাল মানুষ। নিপাট ভদ্রলোক। রাজ্য সরকারের সঙ্গে ওঁর সম্পর্ক এতই ভাল যে, আমার মনে হয় আর কোনো সমস্যা হবে না এবং আমাদের যেটা সমস্যা, তা খোলাখুলি আলোচনা করতে পারি আমরা। সেখানে আলোচনা করে সব সমস্যা মিটিয়ে ফেলা যাবে বলে আশাবাদী আমরা। উনি সর্বতো ভাবে রাজ্যের সঙ্গে সহযোগিতা করছেন। তার জন্য আমরা খুব কৃতজ্ঞ।”

প্রসঙ্গত, প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখরকে নিয়ে প্রবল অস্বস্তিতে ছিল রাজ্য সরকার। রাজ্যের একাধিক ইস্যুতে রাজ্যপালের সঙ্গে সংঘাত তৈরি হয়েছিল রাজ্যের। রাজ্যপাল বনাম শাসক দলের নেতা-মন্ত্রীদের কটাক্ষ, পাল্টা কটাক্ষ ছুটেছিল সোশ্যাল মিডিয়াতেও। তবে সিভি আনন্দ বোস রাজ্যপাল হিসাবে শপথ নেওয়া পর থেকে তেমন কিছু শোনা যায়নি।

আরও পড়ুন: ফের জামিনের আর্জি খারিজ, ইংরাজি নতুন বছরের শুভেচ্ছা জানালেন পার্থ

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন