নন্দীগ্রামে তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল, চাঞ্চল্যকর অভিযোগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়

0

কলকাতা: বিধানসভায় নিজের বক্তৃতার মধ্যে দিয়ে চাঞ্চল্য ফেলে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নন্দীগ্রামে তাঁকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছিল বলে সরাসরি অভিযোগ করলেন তিনি। বুধবার রাজ্যপালের ভাষণের উপর বলতে উঠে মমতা বলেন, ‘‘আমাকে প্রচার করতে দেওয়া হয়নি। আমাকে লক্ষ্য করে গুলি পর্যন্ত চালানো হয়েছিল।”

পাশাপাশিই মমতা বলেছেন, নন্দীগ্রামে তাঁকে হারাতে সমঝোতা করা হয়েছিল। তবে সেই সমঝোতা কারা করেছিলেন, সে বিষয়ে তাঁর ভাষণে বিস্তারিত কিছু বলেননি মুখ্যমন্ত্রী। তিনি শুধু বলেন, ‘‘আমার বিরুদ্ধে যাঁরা ষড়যন্ত্র করেছিলেন, সেই ষড়যন্ত্রকারীদের উচিত এখন মানুষের কাছে ক্ষমা প্রার্থনা করা!’’

প্রসঙ্গত উল্লেখ্য, নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর কাছে মাত্র ১,৯৫৬ ভোটে পরাজিত হন মমতা। যে ফলাফল নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে তৃণমূল। পরে অক্টোবরে ভবানীপুর কেন্দ্র থেকে জিতে মমতা বিধায়ক হলেও নন্দীগ্রাম বিতর্ক থেমে নেই। বুধবার সেই বির্তকই আরও একবার ফিরে এল বিধানসভায় মুখ্যমন্ত্রীর বক্তৃতায়।

বুধবার বিধানসভায় বাজেট অধিবেশনে রাজ্যপালের ভাষণের উপর বক্তৃতা করতে গিয়ে মুখ্যমন্ত্রী সরাসরি অভিযোগ করেছেন, নন্দীগ্রামে তাঁর প্রাণনাশের চেষ্টা করা হয়েছিল। রাজ্যপালের বাজেট ভাষণের সময় গোলমাল পাকানোর অভিযোগে বিজেপির বিধায়ক মিহির গোস্বামী ও সুদীপ মুখোপাধ্যায়কে বিধানসভার অধিবেশন থেকে সাসপেন্ড করা হয়। সেই প্রশ্নে বুধবার আগাগোড়াই মুখ্যমন্ত্রীর বক্তৃতার সময় বিক্ষোভ দেখান বিজেপি বিধায়করা।

আরও পড়তে পারেন:

করাচিতে খুন কান্দাহার বিমান অপহরণকাণ্ডে জড়িত সন্ত্রাসবাদী

এমন কেলেঙ্কারি হলে কে আর বিনিয়োগ করবে? স্টক এক্সচেঞ্জ দুর্নীতি মামলায় সেবির ভূমিকা খতিয়ে দেখার নির্দেশ আদালতের

ইউক্রেন থেকে বাংলাদেশের ৯ নাগরিককে উদ্ধার করল ভারত, নরেন্দ্র মোদীকে ধন্যবাদ শেখ হাসিনার

মাধ্যমিক পরীক্ষায় কেন ইন্টারনেট বন্ধ, রাজ্যের হলফনামা চাইল হাইকোর্ট

বিধানসভায় ধন্ধুমার, চলতি অধিবেশনের জন্য সাসপেন্ড দুই বিজেপি বিধায়ক

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন