আবার একটা ‘খেলা হবে’, শহিদ দিবসে মনে করিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

    আরও পড়ুন

    খবর অনলাইন ডেস্ক: শহিদ দিবসে শ্রদ্ধা জানাতে প্রতি বছরের মতো এ বারও ২১ জুলাইয়ের আয়োজন করেছে তৃণমূল। তবে কোভিড-পরিস্থিতির কথা মাথায় রেখে অনুষ্ঠানে কাটছাঁট করা হয়েছে। এ বারে ধর্মতলায় মঞ্চ নয়, দলের কর্মী-সমর্থকদের উদ্দেশে ভার্চুয়ালি বক্তব্য রাখলেন তৃণমূলনেত্রী এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

    পশ্চিমবঙ্গের শেষ বিধানসভা নির্বাচনে তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগান মাতিয়ে রেখেছিল রাজ্য-রাজনীতি। ২০২৪ লোকসভা ভোটকে পাখির চোখ করে এ দিনেও তিনি মনে করিয়ে দিলেন, যত দিন বিজেপিকে দেশছাড়া না করা যাচ্ছে ততদিন রাজ্যে রাজ্যে খেলা হবে। গোটা দেশে খেলা হবে।

    Loading videos...

    কেন্দ্রের শাসক দল বিজেপিকে নিশানা করে মমতা বলেন, “খেলা একটা হয়েছে, খেলা আবার হবে। যত দিন বিজেপি-কে বিদায় করতে না পারি রাজ্যে রাজ্যে খেলা হবে। সমস্ত জায়গায় খেলা হবে। ১৬ আগস্ট খেলা দিবস হিসেবে পালিত হবে”।

    - Advertisement -

    বিজেপি-কে এক হাত নিয়ে তিনি বলেন, “দেশে বেকারত্ব বেড়ে গিয়েছে। এই যে কৃষকরা এত মাস ধরে বসে আছেন, কেউ কথা শোনে না। উত্তরপ্রদেশে উন্নাওয়ে কী হয়। আরও বিল আনছে যাতে গণতন্ত্র মারা যায়”।

    বিজেপিতে করোনার থেকেও বিপজ্জনক ভাইরাস রয়েছে উল্লেখ করে মমতা বলেন, “আজ স্বাধীনতা সংকটে। রবীন্দ্রনাথকে সিলেবাস থেকে বার করে দিয়েছে। বিজেপি একটি হাই লোডেড ভাইরাস পার্টি। করোনার চেয়েও বিপজ্জনক ভাইরাস রয়েছে বিজেপিতে”।

    করোনা মোকাবিলা নিয়েও কেন্দ্রের কড়া সমালোচনা করেন মমতা। বলেন, “বিজেপির মগজে মরুভূমি, তৃতীয় ঢেউ নিয়ে কোনো পরিকল্পনা করেনি। বুরা না মানে মোদীজি। আপনি কি আদৌ জানেন না কি অমিত শাহ একাই করেন সব। মহব্বত কাম সে হোতা হ্যায় মোদিজি, মন কি বাত সে নেহি”।

    তৃণমূল কর্মী-সমর্থকদের উদ্দেশে মমতা বলেন, “তৃণমূল মাটির দল, মানুষের দল। নিজে থাকব, আর কেউ নয় এমনটা নয়। নতুনদের নিয়ে আসুন। তারা না এলে আগামী দিনে কে দল চালাবে? মা-বোনেদের আনুন, ওঁরা কিন্তু করে দেখিয়ে দিয়েছেন। আমি বলেছিলাম, হাতা-খুন্তি নিয়ে এগিয়ে আসতে, ওঁরা এসেছেন”।

    আরও পড়তে পারেন: কবে উপ-নির্বাচন? চাপানউতোরের মাঝেই কমিশনের ইঙ্গিতবাহী নির্দেশ

    LEAVE A REPLY

    Please enter your comment!
    Please enter your name here

    This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

    - Advertisement -

    আপডেট খবর