আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলির নির্দেশ নিয়ে কেন্দ্রের সঙ্গে সংঘাতে রাজ্য সরকার?

0

খবর অনলাইন ডেস্ক: রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের (Alapan Bandyopadhyay) বদলির নির্দেশ ঘিরে কেন্দ্রের সঙ্গে সংঘাতের পথে হাঁটতে পারে রাজ্য সরকার। নবান্ন সূত্রে খবর, আলাপনের বদলির বিরোধিতা করে কেন্দ্রকে চিঠি দিতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শনিবার বিকেল ৩টেয় এ ব্যাপারে সাংবাদিক বৈঠক করার কথা রয়েছে মুখ্যমন্ত্রীর।

কেন্দ্রীয় সরকারের তরফে রাজ্যের মুখ্যসচিবকে তলব করা হলেও রাজ্য সরকার এত সহজে তা মেনে নেবে না বলেই ওয়াকিবহাল মহলের ধারণা। এমনিতে আলাপনের অবসরের দিন ৩১ মে। ওই দিনই নয়াদিল্লির নর্থ ব্লকে কর্মিবর্গ ও প্রশিক্ষণ দফতরে আলাপনকে যোগ দিতে বলেছে কেন্দ্র।

Shyamsundar

তবে কয়েকদিন আগেই আলাপনের চাকরির মেয়াদ বৃদ্ধি করার ঘোষণা করেছেন মমতা। এই ঘোষণার কয়েক দিন পরই আলাপনের বদলির চিঠি এসেছে। তাঁকে ডেকে পাঠানো হয়েছে নয়াদিল্লির নর্থ ব্লকে।

রাজ্যের প্রাক্তন আমলাদের একাংশের দাবি, চাকরির শেষ দিনে আলাপনকে এ ভাবে বদলির নির্দেশ আদতে ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত এবং প্রতিহিংসা মূলক’। এখন সব থেকে বড়ো প্রশ্নটি হল, মুখ্যসচিবকে দিল্লির ডাকে সাড়া দেওয়ার জন্য নবান্ন ছাড়পত্র দেবে কি না? শনিবার মুখ্যমন্ত্রীর সাংবাদিক বৈঠকে তা স্পষ্ট হতে পারে।

আপডেট পড়তে পারেন এখানে: আলাপন বন্দ্যোপাধ্যায়ের বদলির নির্দেশ প্রত্যাহার করুক কেন্দ্র, আবেদন জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন