মুকুল রায়, শুভ্রাংশু রায় এবং মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: মঙ্গলবার তৃণমূলের সমস্ত কাউন্সিলারের সঙ্গে বৈঠকে বসলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। বেলা ১১টার মধ্যে নজরুল মঞ্চে দলের সব কাউন্সিলারকে নিয়ে শুরু হয় লোকসভা ভোট-পরবর্তী এই বৈঠক। বছর ঘুরলেই গোড়ার দিকেই পুরসভা নির্বাচন। এ দিনের বৈঠক থেকে কাউন্সিলারদের আগামী দিনের পথদিশা দেখালেন মমতা। একই সঙ্গে টিকিট বণ্টন নিয়ে দিয়ে রাখলেন বিশেষ নির্দেশ।

মমতা এ দিন বলেন, “বিকাশ বসুর স্ত্রীকে টিকিট না দিয়ে ভুল করেছিলাম। বাবা তৃণমূল করত, তাই ছেলে টিকিট পেয়ে গিয়েছে। এটা একটা ভুল। এ ধরনের ভুল যেন আগামী দিনে আর না হয়। বাবা তৃণমূল করলেই ছেলে টিকিট পেয়ে যাবে, তাঁর কোনো যৌক্তিকতা নেই”।

তবে এই বাবা-ছেলে প্রসঙ্গে মমতা যে তৃণমূল-ত্যাগী বিজেপি নেতা মুকুল রায় এবং তাঁর ছেলে শুভ্রাংশুকেই নিশানা করলেন, সেটা প্রায় স্পষ্ট।

একই সঙ্গে মমতা বলেন, “পঞ্চায়েতে ইচ্ছে মতো টিকিট বিলি করেছেন স্থায়ীয় নেতারা। ফলে বেশ কিছু জায়গায় উল্টো ফল হয়েছে। একেবারে উপর তলা থেকে এ বিষয়ে নজর দেওয়া হবে। আগামী পুরসভা ভোটে দল যাদের টিকিট দেবে, যাচাই করেই দেবে। এ বার আর জেলার নেতাদের হাতে টিকিট বিলির দায়িত্ব নয়। ভালো করে কাজ করলে টিকিট পাবে”।

প্রসঙ্গত, লোকসভা ভোটের ফলাফল ঘোষণার পরই বেশ কয়েকটি পুরসভা থেকে একাধিক তৃণমূল কাউন্সিলার দল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন। এ দিনের বৈঠকে সে সমস্ত বিষয়েও যাবতীয় আলোচনা হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here