জয় শ্রীরাম: বিজেপিকে একহাত নিলেন মমতা

0
Mamata Banerjee
প্রতীকী ফাইল ছবি

ওয়েবডেস্ক: ফেসবুক পোস্টের মাধ্যমে বিজেপির ‘জয় শ্রীরাম’ রাজনীতির বিরুদ্ধে মুখ খুললেন তৃণমূলনেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা।

রবিবার তিনি নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি পোস্টে লিখেছেন, “প্রতিটি রাজনৈতিক দলের নিজস্ব স্লোগান রয়েছে। আমার পার্টির জয় হিন্দ, বন্দে মাতরম। বামেদের ইনকিলাব জিন্দাবাদ। অন্যান্যদেরও ভিন্ন ভিন্ন স্লোগান রয়েছে। আমরা একে অপরকে সম্মান করি”।

একই সঙ্গে তিনি বিজেপির ‘জয় শ্রীরাম’ নিয়ে বিশ্লেষণীতে লিখেছেন, “জয় সিয়া রাম, জয় রামজি কি, রাম নাম সত্য হ্যায় ইত্যাদির মধ্যে ধর্মীয় ও সামাজিক ছাপ আছে। আমরা এই অনুভূতিকে সম্মান করি। কিন্তু বিজেপি ধর্মীয় স্লোগান ব্যবহার করছে, জয় শ্রীরামকে তাদের দলীয় স্লোগান হিসাবে ব্যবহার করে একটা ভুল পদ্ধতিতে রাজনীতির সঙ্গে ধর্মকে মেশানোর চেষ্টা করছে”।

তিনি হুঁশিয়ারির ঢঙে লিখেছেন, “আমরা তথাকথিত আরএসএস নামের সংগঠনের চাপিয়ে দেওয়া স্লোগানকে সম্মান করি না। বাংলা তাদের কোনো দিনই গ্রহণ করেনি। আসলে এটা একটা ইচ্ছাকৃত প্রচেষ্টা, ভাঙচুর এবং সহিংসতার মাধ্যমে ঘৃণার মতাদর্শ বিক্রি করার চেষ্টা করছে। আমাদের এক সঙ্গে এর বিরোধিতা করতে হবে। কেউ কিছু মানুষকে মাঝে মাঝে বোকা বানিয়ে দিতে পারে, কিন্তু সব মানুষকে সব সময় বোকা বানানো যায় না”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.