২৩-এ ২৩ কেন পেল না বিজেপি? সাংবাদিক বৈঠকে প্রশ্ন মমতার

0
Mamata Banerjee
প্রতীকী ফাইল ছবি

কলকাতা: লোকসভা নির্বাচন ফলাফল পর্যালোচনা চলছে। কালীঘাটে নিজের বাড়িতে সাংবাদিক বৈঠকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এ বারের লোকসভা ভোটে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়ে ফের একাধিক প্রশ্ন তুলে ধরলেন।

মমতা এ দিন বলেন, “এ বারের লোকসভা ভোটে বাংলায় যা হয়েছে, গোটা দেশে তা হয়নি। বাংলায় জরুরি অবস্থা জারি করা হয়েছিল। নির্বাচন কমিশন বিজেপির হয়ে কাজ করেছে। সরকারে থেকেও ৫-৬ মাস ধরে কাজ করতে দেওয়া হয়নি। তার উপর তিনমাস ধরে ভোট। আমার কাছে চেয়ার বড়ো নয়। মুখ্যমন্ত্রীপদে থেকেও কাজ করতে না পারার জন্য আমি ইস্তফা দেওয়ার কথাও বলেছিলাম”।

দেশ জুড়ে বিজেপির জয় প্রসঙ্গে মমতা বলেন, “জয়ের জন্য বিজেপিকে অভিনন্দন। তবে সাম্প্রদায়িকতার নাম এই জয় পেয়েছে বিজেপি। ভোটের প্রচারে ধর্মের ব্যবহার করা হলেও কমিশন কোনো পদক্ষেপ নেয়নি”।

অন্য দিকে তৃণমূলের আসন সংখ্যা কমা প্রসঙ্গে তিনি বলেন, “এ বারের ভোটে বিজেপি যে টাকা খরচ করেছে, তা যে কোনো দুর্নীতিকেই হার মানাবে। অফিসার বদল করে টাকা ঢোকানো হয়েছে। কিন্তু এত কিছুর পরেও তৃণমূলের আসন সংখ্যা কমলেও প্রাপ্ত ভোট বেড়েছে”। একই সঙ্গে তিনি প্রশ্ন তোলেন, “বিজেপি বলেছিল পশ্চিমবঙ্গ থেকে ২৩টা আসনে জিতবে। ২৩টা আসন তারা পেল না কেন”?

ভোট পরবর্তী হিংসা সম্পর্কে মমতা বলেন, “ভোটে জেতার পরেই গুলি চালাচ্ছে। হামলা চালাচ্ছে। জেতার পরে এত অহঙ্কার ভালো নয়”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here