লোকসভা ভোটে বিপর্যয়ের জের, একের পর এক জেলা সভাপতিকে সরাল তৃণমূল

0
Mamata banerjee
ফাইল ছবি

কলকাতা: লোকসভা ভোটে আশানুরূপ ফল না-হওয়ায় রাজ্যের একাধিক জেলা সভাপতির অপসারণ করল শাসক দল তৃণমূল। শনিবার কালীঘাটে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে ফল-পর্যালোচনা বৈঠকের পরই এই সিদ্ধান্তের কথা ঘোষণা করেন তিনি।

মমতা জানিয়েছেন, ঝাড়গ্রাম এবং বাঁকুড়ার দুই সভাপতিকে সরানো হয়েছে। বাঁকুড়ার নতুন সভাপতি হলেন শুভাশিস বটব্যাল। বিষ্ণুপুরের সভাপতির দায়িত্ব পেলেন শ্যামল সাঁতরা। দক্ষিণ দিনাজপুরের জেলা সভাপতি হলেন অর্পিতা ঘোষ। উত্তর দিনাজপুরে কানহাইয়ালাল আগরওয়াল। এসজেডিএর চেয়ারম্যান হলেন বিজয় বর্মন। একই সঙ্গে উত্তরবঙ্গের দায়িত্ব থেকে সরানো হয়েছে সৌরভ চক্রবর্তীকে। তাঁর পরিবর্তে এ বার উত্তরবঙ্গে দলের পর্যবেক্ষক করা হল অরূপ বিশ্বাসকে। হাওড়া এবং হুগলি এবং দুই বর্ধমানের দেখভাল করবেন ফিরহাদ হাকিম।

এ দিনের বৈঠকে রাজ্যের মন্ত্রী শুভেন্দু অধিকারীর দায়িত্ব বাড়ানো হয়। মৌসম বেনজির নুরকে মালদহের জেলা সভাপতি হিসাবে ঘোষণা করার পাশাপাশি মমতা জানান, এ বার থেকে মালদহ, মুর্শিদাবাদ, দুই দিনাজপুরের সাংগঠনিক দায়িত্ব থাকছে শুভেন্দুর উপর। এমনকী সরকারি কর্মী সংগঠনের মাথাতেও থাকবেন তিনি।

মমতা এ দিন ঘোষণা করেন, নদিয়া জেলা তৃণমূল সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল গৌরীশংকর দত্তকে। তাঁর জায়গায় কৃষ্ণনগরের দায়িত্ব পেলেন মহুয়া মৈত্র। অন্য দিকে শুধুমাত্র রানাঘাটের দায়িত্ব দেওয়া হল শংকর সিংকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here