জো হামসে টকরায়েগা, চুর চুর হো জায়েগা: হুঙ্কার বাংলার ‘অগ্নিকন্যা’র

0
পিটিআই থেকে ফাইল ছবি

ওয়েবডেস্ক: ইদের নমাজে অংশ নিয়ে রাজ্যবাসীকে অভয়বার্তা দেওয়ার পাশাপাশি বিজেপির উদ্দেশে কড়া হুঁশিয়ারিও দিয়ে রাখলেন রাজ্যর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় মহলে বাংলার অগ্নিকন্যা হিসাবে পরিচিত মমতা এ দিন নাম না করেই বলেন, জো হামসে টকরায়েগা, চুর চুর হো জায়েগা।

কলকাতার রেড রোডে আয়োজিত ইদের সরকারি অনুষ্ঠানে নমাজের পর ভাষণ দেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “ত্যাগ কা নাম হ্যায় হিন্দু, ইমান কা নাম হ্যায় মুসলমান, প্যায়ার কা নাম হ্যায় ইসাই, শিখোঁ কা নাম ব্যায় বলিদান। ইয়ে হামারা প্যায়ারা হিন্দোস্তান। ইসকি রক্ষা আমলোগ করেঙ্গে। জো হামসে টকরায়েগা বো চুর চুর হো জায়েগা”।

মমতা এ দিনের অনুষ্ঠান থেকেই দাবি করেন, “যে যা বলছে, যা করছে করতে দিন। কিছু বলার দরকার নেই। আমরা করে দেখাব। কাউকে ভয় না পেয়ে, আপনারা এগিয়ে চলুন। আমরা সফল হবই। রাজ্যকে রক্ষা করবই। ধ্বংস করতে দেব না। যে ধ্বংস করতে চাইবে, তাকে চুরমার করে দেব। ভয় পাবেন না। যত তাড়াতাড়ি ইভিএম লুট করেছে, তত তাড়াতাড়ি চলেও যাবে”।

একই সঙ্গে উর্দু কবিতার পংক্তি থেকে তিনি বলেন, “মুদ্দাই লাখ বুরা চাহে তো ক্যায়া হোতা হ্যায়, ওহি হোতা হ্যায় জো মঞ্জুরে খুদা হোতা হ্যায়”।

[ বিশ্ব পরিবেশ দিবসের বিশেষ প্রতিবেদন পড়ুন এখানে ক্লিক করে ]

মমতার এ ধরনের আক্রমণাত্মক বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিজেপি রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ বলেন, “ভয় দেখানোর রাজনীতি করছেন মুখ্যমন্ত্রী। তৃণমূল দলটাই চুর চুর হয়ে যাবে”।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.