পাহাড়ে নেতাজির জন্মদিবস পালনের অনুষ্ঠানেও বিজেপিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী

ধবার দার্জিলিং-এর ম্যালে নেতাজির জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী

0

দার্জিলিং: নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিবস পালনের অনুষ্ঠান মঞ্চ থেকেই বিজেপির বিরুদ্ধে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি একাধিক প্রকল্পের শিলান্যাসের পাশাপাশি দার্জিলিংবাসীকে আশ্বস্ত করে জানালেন, লোকসভা নির্বাচন মিটে গেলে দার্জিলিং-এর উন্নতিতে আরও একগুচ্ছ প্রকল্প ঘোষণা করবেন তিনি।

বুধবার দার্জিলিং-এর ম্যালে নেতাজির জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। ওই অনুষ্ঠানমঞ্চ থেকেই বিজেপিকে বিঁধে তিনি বলেন, “একটা দল রয়েছে তারা দেশটাকে ভাগ করতে চায়। দেশের মানুষের মধ্যে লড়িয়ে দিতে চায়। আমরা চাই সব মানুষ একসঙ্গে শান্তিতে বসবাস করুক।”

আরও পড়ুন পশ্চিমবঙ্গে বিজেপির সঙ্গত্যাগ করল একমাত্র শরিক

মঙ্গলবার পাহাড়ে পৌঁছে প্রথমে মোর্চা প্রধান বিনয় তামাং এবং পরে জিএনএলএফ প্রধান মন ঘিসিং-এর সঙ্গে বৈঠক করেছিলেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের পরেই বিনয় জানিয়ে দেন, লোকসভা নির্বাচনে বিজেপিকে সমর্থন করবেন না তাঁরা। একই কথা শোনা যায় ঘিসিং-এর গলাতেও। এর পরেই জানা যায়, পাহাড়ে জমি ক্রমশ নরম হচ্ছে বিজেপির। সেই ছবিটা বুঝে যেতেই বিজেপিকে আক্রমণ করেন মুখ্যমন্ত্রী।

এ দিন একাধিক প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। এর মধ্যেই ছিল ডেলো, ঝালং, চালসা, গজোলডোবা, টংলুতে কটেজের শিলান্যাস, গজোলডোবায় হাতি সাফারির সূচনা এবং বোদাগঞ্জে একাধিক পর্যটন প্রকল্পের শিলান্যাসও। পাহাড়ের মানুষকে মুখ্যমন্ত্রী আশ্বাস দেন, লোকসভা নির্বাচনের পরে পাহাড়ের উন্নতিতে আরও একাধিক ঘোষণা করবেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here