tmc

কলকাতা: পঞ্চায়েত নির্বাচনের প্রচারে তাঁকে দিয়েই দলনেত্রীর ‘অভাব’ মেটাতে চাইছে তৃণমূল। আগামী লোকসভা নির্বাচনের ঘুটি সাজাতে ফের মনোনিবেশ করছেন দলনেত্রী। স্বাভাবিক ভাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের আদর্শকে সামনে রেখেই এই যুবনেতাকে দিয়ে সারা রাজ্য জুড়ে প্রচারের পরিকল্পনা পাকা করে ফেলল তৃণমূল।

প্রথম পর্বে পঞ্চায়েত নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশের পরই জানা গিয়েছিল, এ বারের ভোট প্রচারে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় খুব একটা বেশি সময় দেবেন না। কারণ আগামী ২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপি বিরোধী শক্তিকে জোরদার করতে তিনি মনোনিবেশ করবেন জাতীয় রাজনীতিতে। কিন্তু নির্বাচনের মনোনয়ন পেশ নিয়ে তৈরি হওয়া জটিলতার পরিপ্রেক্ষিতে তিনি সেই পরিকল্পনা স্থগিত রাখেন। বাতিল হয়ে যায় তাঁর চেন্নাই সফর। তবে নতুন করে নির্ঘণ্ট প্রকাশের পরই যে তিনি ফের পুরনো পরিকল্পনাতেই ফিরছেন তার ইঙ্গিত মিলেছে। তৃণমূল সূত্রের খবর, এ বারের পঞ্চায়েতে প্রচারের প্রধান মুখ হিসাবে তুলে ধরা হবে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। এ ব্যাপারে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্তও হয়েছে।

তৃণমূলের এক রাজ্যস্তরের নেতার কথায়, “মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার গত সাত বছরে সারা রাজ্য জুড়ে যে ভাবে উন্নয়নমূলক কাজ করেছে, তাতে এমনিতেই জিতব আমরা। অযথা বিরোধী দলগুলো জনভিত্তি হারিয়ে নির্বাচনে ব্যাঘাত সৃষ্টি করতে চাইছে। ফলে এই ভোটে আমাদের নেত্রীকে মানুষ ভোট দেবেন তাঁর কাজের নিরিখে। অভিষেক বর্তমানে দলের তরুণ মুখ। এখনকার ছেলে-মেয়েদের কাছে ও যথেষ্ট প্রসংশা আদায় করে নিয়েছে। ফলে আমরা স্থির করেছি আগামী সপ্তাহ থেকেই রাজ্যের প্রায় প্রতিটি জেলায় ওঁকে দিয়ে সভা করানোর”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here