পলাশি, মায়াপুর, নবদ্বীপ নিয়ে বিশেষ ঘোষণা মুখ্যমন্ত্রীর

পলাশির যুদ্ধকে স্মরণ করে সেখানে একটি পর্যটন কেন্দ্র তৈরি করা হচ্ছে। সেই কাজ কিছুটা এগিয়ে গিয়েছে। অন্য দিকে গৌরাঙ্গের নবদ্বীপ এবং মায়াপুরে দেশবিদেশ থেকে প্রচুর পর্যটক আসেন।

0

নদিয়া: পলাশিতে একটি পর্যটন কেন্দ্র গড়ে তোলা এবং নবদ্বীপ, মায়াপুরকে হেরিটেজ সিটি হিসেবে ঘোষণা করা এখন রাজ্য সরকারের অন্যতম লক্ষ্য বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই ব্যাপারে কাজ কতটা এগিয়েছে, নদিয়া জেলা সফরে এসেছে জেলাশাসক সুমিত গুপ্তের কাছে জানতে চাইলেন তিনি।

তবে জেলাশাসক জানিয়ে দিয়েছেন জমির কোনো সমস্যা নেই। এর পরেই মুখ্যমন্ত্রীর নির্দেশ, যত দ্রুত সম্ভব এই কাজ শেষ করতে হবে।

উল্লেখ্য, পলাশির যুদ্ধকে স্মরণ করে সেখানে একটি পর্যটন কেন্দ্র তৈরি করা হচ্ছে। সেই কাজ কিছুটা এগিয়ে গিয়েছে। অন্য দিকে গৌরাঙ্গের নবদ্বীপ এবং মায়াপুরে দেশবিদেশ থেকে প্রচুর পর্যটক আসেন। সে কারণেই হেরিটেজ সিটি হিসেবে গড়ে তোলার নির্দেশ দিয়েছেন তিনি।

আরও পড়ুন সিকিমে আটকে পড়া দেড়শো পর্যটককে উদ্ধার করল সেনা

অন্য দিকে নদিয়া জেলার খেজুর গুড়কে কেন্দ্র করেও কিছু করা যায় কি না সেই দিকটাও দেখার নির্দেশ দিয়েছেন মমতা। গুড়কে প্যাকেজিং করে বাইরে বিক্রি করার ব্যাপারটিও কেন্দ্রকে দেখতে বলেছেন মুখ্যমন্ত্রী। জেলার সমস্ত উন্নয়নের কাজ যাতে সঠিক ভাবে হয় এবং সেই সব কাজে সব স্তরের নেতা–কর্মী, এমনকি জেলা পরিষদের নির্বাচিত সদ্যস্যরা যুক্ত হতে পারেন, সেই দিকটাও দেখার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here