mamata bandyopadhyay

কলকাতা: ১ অক্টোবর যদি কোনো হিংসাত্মক ঘটনা ঘটে, তা হলে ‘ষড়যন্ত্রকারীরা’ দায়ী থাকবে। মহরমের দিন দুর্গাপ্রতিমা নিরঞ্জন চালানোর যে নির্দেশ কলকাতা হাইকোর্ট দিয়েছে, তার পরিপ্রেক্ষিতে এই মন্তব্য করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কারা সেই ‘ষড়যন্ত্রকারী’ তা মুখ্যমন্ত্রী বলেননি বটে, তবে তিনি যে ঠারেঠোরে বিজেপিকেই বুঝিয়েছেন তা অনুমান করা যায়।

মহরমের দিন প্রতিমা বিসর্জন নিষিদ্ধ করে নির্দেশ জারি করেছিল রাজ্য সরকার। তার বিরুদ্ধে মামলা হয় কলকাতা হাইকোর্টে। বৃহস্পতিবার দুপুরে সেই মামলার রায় দিতে গিয়ে হাইকোর্ট জানিয়ে দেয়, মহরমের জন্য দশমী-একাদশীর দিন দুর্গাপ্রতিমা বিসর্জন বন্ধ রাখা যাবে না। আইন-শৃঙ্খলা রক্ষার জন্য রাজ্য সরকারকে নিরাপত্তার যথাযথ ব্যবস্থা করতে হবে। সেই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী হাইকোর্টের রায়ের উল্লেখ না করে বলেন, “কেউ আমার গলা কেটে ফেললেও আমি ষড়যন্ত্রের কাছে নতিস্বীকার করব না।”

এ দিন দক্ষিণ কলকাতায় এক দুর্গাপুজোর উদ্বোধন করতে গিয়ে মমতা বলেন, “যদি কিছু ঘটে তা হলে ‘ষড়যন্ত্রকারীরা’ দায়ী থাকবে। যারা উত্তেজনা, দাঙ্গা সৃষ্টির চেষ্টা করবে তাদের কাউকে আমি রেয়াত করব না। ‘ষড়যন্ত্রকারীদের’ বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতে প্রশাসন দ্বিধা করবে না।”

মুখ্যমন্ত্রী বলেন, এক দিনের জন্য নিরঞ্জন বন্ধ রাখার নির্দেশ দেওয়ায় তাঁর বিরুদ্ধে যদি তোষণের অভিযোগ আনা হয়, তা হলে সারা জীবনের জন্য সেই অভিযোগের মুখোমুখি হতে রাজি আছেন তিনি।

 

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন