কলকাতা: টেট কেলেঙ্কারিতে অভিযুক্ত মানিক ভট্টাচার্যের নামে লুক আউট নোটিস জারি করেছে সিবিআই। এর পরই তাঁকে দেওয়া রাজ্য সরকারের নিরাপত্তাও প্রত্যাহার করা হচ্ছে বলে সূত্রের খবর।

গত কয়েকদিন ধরেই খোঁজ মিলছিল না প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি এবং রাজ্যের বিধায়ক মানিকের। অবশেষে তাঁর বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে সিবিআই। তাঁর ছবি-সহ সমস্ত বিমানবন্দরে জানিয়ে দেওয়া হচ্ছে। সে ক্ষেত্রে তিনি যদি বিদেশে চলে যাওয়ার চেষ্টা করেন, তা হলে যেন সঙ্গে সঙ্গে সিবিআইয়ের কাছে খবর দেওয়া হয় বলে জানানো হচ্ছে।

জানা গিয়েছে, মূলত তিনি যাতে বিদেশে পালিয়ে যেতে না পারেন সেকারণেই এই তৎপরতা। এর ২৪ ঘণ্টার মধ্যেই বিধায়ক হিসেবে রাজ্য সরকারের কাছ থেকে পাওয়া মানিকের নিরাপত্তা প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হল।

এরই মধ্যে গতকাল লুক আউট নোটিস নিয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে মানিক ভট্টাচার্য এবিপি আনন্দ-র কাছে বলেন, “আমার কাছে যখন যখন যা যা নির্দেশ এসেছে। প্রত্যেকটি বিষয়ে আমি পুঙ্খানুপুঙ্খ পালন করেছি। কোনো সমস্যা নেই। কোনো অথরিটি আমার বিরুদ্ধে কোনো অর্ডার করেননি”।

প্রসঙ্গত, টেটের নিয়োগ দুর্নীতির তদন্তে গত কয়েক দিন ধরেই মানিকের খোঁজ করছে কেন্দ্রীয় আর্থিক নিয়ামক সংস্থা ইডি। মানিককে এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য বেশ কয়েক বার তলব করা হলেও বিধায়ক ইডির দফতরে হাজির হননি। গত ১০ আগস্টও ইডি ডেকে পাঠিয়েছিল মানিককে। কিন্তু মানিকের তরফে তার কোনো জবাব এসে পৌঁছয়নি। এর পরই মানিকের খোঁজ শুরু করে কেন্দ্রীয় সংস্থাটি। কিন্তু বিভিন্ন জায়গায় খোঁজ চালিয়েও প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতির খোঁজ পাওয়া যায়নি।

আরও পড়তে পারেন:

ইউক্রেনে হামলা: রাষ্ট্রপুঞ্জের নিরাপত্তা পরিষদে রাশিয়ার বিরুদ্ধে এই প্রথম বার ভোট ভারতের

‘আদালতের বিচার কখনও একপক্ষের নয়, নিরপেক্ষ হয়’, হাইকোর্টের বিচারপতিদের সামনেই বললেন মমতা

সেলিব্রিটি বিজেপি নেত্রীর মৃত্যুরহস্যে নয়া মোড়! খুনের মামলা দায়ের করল গোয়া পুলিশ

ঝাড়খণ্ডে রাজনৈতিক ডামাডোল! টলোমলো মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনের কুর্সি, দিল্লি থেকে রাঁচিতে পৌঁছোলেন রাজ্যপাল

খোঁজ মিলছে না মানিক ভট্টাচার্যের! ‘লুক আউট’ নোটিশ জারির কথা ভাবছে ইডি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন