ঘোলায় প্লাস্টিক কারখানায় আগুন ।

বারাকপুর :  উত্তর ২৪ পরগনার ঘোলায় ভয়াবহ আগুন লাগল একটি প্লাস্টিকের চেয়ার তৈরির কারখানায়। ঘটনাস্থলে প্রায় ২৫ টি ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। কারখানার মধ্যে ৩ জন শ্রমিকের আটকে পড়ার সম্ভাবনা রয়েছে বলে দমকল সূত্রে জানা গিয়েছে। শর্ট সার্কিট থেকে আগুন বলে প্রাথমিক তদন্তে অনুমান দমকলকর্মীদের। আটকে পড়া শ্রমিকদের উদ্ধার কাজ চলছে।

অন্যান্য দিনের মতো সোমবারও ওই প্লাস্টিকে চেয়ার তৈরির কারখানায় কাজ চলছিল। দুপুর ১২টা নাগাদ হঠাৎ কারখানার ভেতর থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন শ্রমিক এবং স্থানীয় বাসিন্দারা। এরপরই কারাখানা থেকে বেরোনোর জন্য হুড়োহুড়ি লেগে যায়। দ্রুত আগুন ছড়িয়ে পড়ে কারখানার অন্যান্য অংশে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের পাঁচটি ইঞ্জিন। শুরু হয় আগুন নেভানোর কাজ। কিন্তু কারখানার মধ্যে প্রচুর দাহ্যবস্তু থাকার কারণে আগুন ক্রমশ ভয়াবহ আকার নেয়। আগুনকে নিয়ন্ত্রণে আনতে আরও দলকলের ইঞ্জিন ডাকা হয়।  প্রায় ২৫ ইঞ্জিন এনে আগুনকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

[আরও পড়ুন : জোরদার শীতের কবলে গোটা রাজ্য, তবে স্থায়িত্ব নিয়ে সংশয়]

ঘটনাস্থলে পৌঁছন দমকল মন্ত্রী সুজিত বসু। তিনি পরিস্থিতি খতিয়ে দেখেন। কারখানার মধ্যে তিনজন শ্রমিক আটকে পড়েছে বলে অনুমান করা হচ্ছে। তাদের উদ্ধার কাজ চালাচ্ছে দমকলবাহিনী।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here