২৪ ঘণ্টার মধ্যেই কনকনে শীত দক্ষিণবঙ্গে

0
winter in west bengal

ওয়েবডেস্ক: অপেক্ষার প্রহর অবশেষে শেষ হতে চলেছে। ২৪ ঘণ্টার মধ্যেই কনকনে শীতে কাঁপতে চলেছে গোটা দক্ষিণবঙ্গ। কলকাতাতেও ভালো শীত পড়তে চলেছে। বুধবার সকাল থেকেই তার টের পাওয়া যাবে।

গত সপ্তাহে যে পশ্চিমী ঝঞ্ঝাটির দৌলতে ভারতের অর্ধেক অংশে বৃষ্টি হয়েছে, সেটি বিদায় নিলেও, তার প্রভাব কিছুটা এখনও রয়ে গিয়েছে। দক্ষিণবঙ্গের আকাশে মঙ্গলবারও মেঘ রয়েছে। সোমবার কোথাও কোথাও হালকা ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে।

মঙ্গলবার বিকেলের মধেই এই মেঘ কেটে যাওয়ার সম্ভাবনা। আর তার পরেই ঢুকে পড়বে কনকনে শীতল হাওয়া। এ দিন সন্ধ্যা থেকেও অবশ্য ধীরে ধীরে পারদপতন মালুম হতে শুরু করবে।

বুধবার সকাল থেকে কনকনে হাওয়া টের পাবেন দক্ষিণবঙ্গবাসী। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তার প্রভাব থাকবে বেশি। সেখানে শৈত্যপ্রবাহের সম্ভাবনাও রয়েছে।

আরও পড়ুন ধর্ষণে দোষী সাব্যস্ত প্রাক্তন বিজেপি বিধায়কের বিরুদ্ধে আজীবন কারাদণ্ড চাইল সিবিআই!

বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান আর বীরভূমে তাপমাত্রা দশের অনেকটাই নীচে নেমে যেতে পারে। কোথাও কোথাও তাপমাত্রা ৭-৮ ডিগ্রির ঘরে পৌঁছে যেতে পারে।

কলকাতার তুলনামূলক ভাবে তাপমাত্রা একটু বেশি থাকবে, তবে তাতেও ঠান্ডা যথেষ্টই বোঝা যাবে। মনে করা হচ্ছে এ শহরের সর্বনিম্ন তাপমাত্রা ১১-১২ ডিগ্রির কাছাকাছি থাকতে পারে।

ফলে উষ্ণ শীতের দেওয়াল ভেঙে অবশেষে আসতে চলেছে কনকনে শীত। গত কয়েক দিনে প্রবল রাজনৈতিক উত্তাপে জর্জরিত দক্ষিণবঙ্গবাসী এ বার কনকনে শীতের মিঠে রোদ পিঠে মাখার অপেক্ষায়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন