bara maa
শেষ যাত্রায় বড়ো মা।

ওয়েবডেস্ক: পারিবারিক টানাপড়েনের পর অবশেষে শেষকৃত্য সম্পন্ন হল মতুয়া মহাসঙ্ঘের ‘বড়ো মা’ বীণাপাণি দেবীর। পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় গ্যান স্যালুটের মধ্যে দিয়ে শেষ বিদায় জানানো হয় তাঁকে।

তাঁর আগে অবশ্য শেষযাত্রা হয় বীণাপাণিদেবীর মৃতদেহ নিয়ে। বৃহস্পতিবার সকালে গাইঘাটায় মতুয়াদের ঠাকুরবাড়ি থেকে বীণাপাণিদেবীর শেষযাত্রা শুরু হয়। ক্যাথলিক চার্চ, গাইঘাটা হাসপাতাল ঘুরিয়ে মরদেহ ফিরিয়ে আনা হয় ঠাকুরবাড়িতে। রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক-সহ তৃণমূল নেতাদের সঙ্গেই শেষযাত্রায় পা মেলালেন বীণাপাণিদেবীর নাতি তথা বিজেপি নেতা শান্তনু ঠাকুর-সহ বীণাপাণিদেবীর পরিবারের লোকেরাও।

মঙ্গলবার রাতে কলকাতার এসএসকেএম হাসপাতালে মারা যান বীণাপাণিদেবী। বুধবার সকালে হাসপাতালে থেকে মিছিল করে মরদেহ আনা হয় উত্তর ২৪ পরগনার গাইঘাটায়, মতুয়াদের ঠাকুরবাড়িতে। রীতিমাফিক ঠাকুরবাড়িতে ‘বড়ো মা’-এর শেষকৃত্য হবে, তা চূড়ান্ত হয়ে গিয়েছিল আগেই। কিন্তু শেষকৃত্য কবে হবে তা নিয়ে পরিবারের মধ্যেই টানাপড়েন শুরু হয়। শেষে ঠিক হয়, ‘বড়ো মা’-এর শেষকৃত্য বৃহস্পতিবারই হবে।

আরও পড়ুন কংগ্রেসে যোগ দিতে চলেছেন বিজেপি-বিরোধী অতিপরিচিত নেতা, দাঁড়াবেন লোকসভা নির্বাচনেও

সেই মতো এ দিন সকাল সাড়ে দশটায় মতুয়াদের ঠাকুরবাড়ি থেকে বীণাপাণিদেবীর মরদেহ নিয়ে মৌন মিছিল বেরোয়। মিছিলের পুরোভাগে ছিলেন রাজ্যের দুই মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ও সুজিত বসু, সাংসদ মমতাবালা ঠাকুর এবং উত্তর ২৪ পরগনা জেলার শাসকদলের বিধায়ক ও নেতা-নেত্রীরাও। মিছিলের একবারে পেছনে হাঁটতে দেখা যায় শান্তনু ঠাকুর-সহ পরিবারের বাকি সদস্যদের।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন