Somen Mitra and Adhir Ranjan Chowdhury
সোমেন মিত্র এবং অধীররঞ্জন চৌধুরী। গ্রাফিক্স ছবি

ওয়েবডেস্ক: সমস্ত আলোচনা এবং জল্পনার অবসান ঘটতে চলল। রবিবার প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র সাংবাদিক বৈঠকে পরিষ্কার ভাবেই জানিয়ে দিলেন, জোট করে কোনো লাভ নেই। তাই জোট হচ্ছে না। এ বার হাইকম্যান্ড যা সিদ্ধান্ত নেবে।

এ দিন সোমেনবাবু বলেন, “দলের সম্মান আগে। ভোটের কথা ভেবে দলের সম্মান বিসর্জন দেওয়া যায় না। বামফ্রন্টের সঙ্গে জোটের ব্যাপারে যাবতীয় ত্যাগ করতে প্রস্তুত ছিলাম। কিন্তু এর পরে আর এগনো সম্ভব নয়”।

তিনি বলেন, “জোট যখন হচ্ছে না, তখন রাজ্যের ৪২টি কেন্দ্রেই প্রার্থী ঘোষণা করা হবে। একই সঙ্গে তিনি প্রশ্ন তোলেন, কংগ্রেসের প্রার্থীর নাম ঠিক করবে বামফ্রন্ট? এটা জোটের লক্ষণ হতে পারে না”।

এ দিন সন্ধ্যা ৬টায় বৈঠকে বসে প্রদেশ কংগ্রেসের নির্বাচনী কমিটি। সেখানে সিদ্ধান্ত হয়, রাজ্যের ৪২টি কেন্দ্রের জন্য তিন জন করে সম্ভাব্য প্রার্থীর নাম পাঠানো হবে দিল্লিতে হাইকম্যান্ডের কাছে। সেখান থেকে যে নির্দেশ আসবে, সে ভাবেই এগোবে প্রদেশ।

উল্লেখ্য, গত শনিবারের বৈঠকে দ্বিধাবিভক্ত হয়ে যান প্রদেশ কংগ্রেস নেতৃত্ব। বামেদের ২৫ টি আসনে প্রার্থী ঘোষণার সিদ্ধান্তে সোমেন মিত্র কেন সায় দিয়েছেন, সে প্রশ্ন তুলে দীপা দাশমুন্সি, শঙ্কর মালাকার-সহ প্রদেশ কংগ্রেসের তিন নেতা হাত শিবিরের নির্বাচন কমিটির বৈঠকে সরব হন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here