শিক্ষামন্ত্রীর সঙ্গে অনশনরত প্রাথমিক শিক্ষকদের বৈঠকেও অধরা সমাধান!

0

ওয়েবডেস্ক: রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে শনিবারের বৈঠকে সন্তুষ্ঠু নন পিআরটি স্কেল অনুযায়ী বেতন কাঠামো চালু এবং অনৈতিক ভাবে বদলি করা শিক্ষকদের ফেরানোর দাবি নিয়ে অনশনরত প্রাথমিক শিক্ষকরা।

এ দিন শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে এসে তাঁরা জানান, “আজকের আলোচনায় বেতন কাঠামো পুনর্বিন্যাস নিয়ে কোনো ইতিবাচক সাড়া মেলেনি। শুধু মিলেছে বদলি নিয়ে মৌখিক আশ্বাস”। তাঁরা স্পষ্টতই জানিয়ে দেন, শিক্ষামন্ত্রীর আশ্বাসে সন্তুষ্ঠু নন আন্দোলনকারীরা। ফলে পরবর্তী পদক্ষেপ স্থির করতে অনশন মঞ্চেই বৈঠকে বসছেন তাঁরা।

অনশনকারীদের প্রতিনিধিরা জানান, “১৪ জনের বদলি প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, বদলির নিয়ম মেনেই এই ব্যাপারে আগামী সোমবার বিস্তারিত খোঁজ নেওয়া হবে। কিন্তু আজকের বৈঠকেও উনি এর আগেও বেতন কাঠামো নিয়ে যে ধরনের কথা বলেছিলেন, এ দিনই সেই কথাই বলেন। ফলে তাঁর কাছ থেকে পিআরটি স্কেল চালু নিয়ে কোনো রকমের ইতিবাচক সাড়া মেলেনি। যে কারণে আমরা আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে অনড় রয়েছি”।

Primary teachers

এর আগেই অনশনরত শিক্ষকেরা জানিয়েছেন, “অনেকেই ভুল করে ভাবছেন আমরা হয়তো বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনে শামিল হয়েছি। কিন্তু আদতে তা নয়। আমরা বেতন বৈষম্য ঘোচানোর দাবি তুলেছি”।

উল্টো দিকে অনশন শুরু হওয়ার পর শিক্ষামন্ত্রী হুঁশিয়ারি দিয়ে বলেছেন, স্কুলে উপস্থিত না-হয়ে যাঁরা অনশনে অংশ নিয়েছেন, নির্ধারিত ছু‌টির দিন থেকেই তা বাদ দেওয়া হবে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.