metro railways
ফের বিভ্রাট মেট্রোয়।

কলকাতা: যান্ত্রিক গোলযোগে ব্যস্ত সময়ে ফের থমকে গেল মেট্রো। ভোগান্তির শিকার হলেন যাত্রীরা।

বৃহস্পতিবার সকাল সওয়া এগারোটার ঘটনা। কারশেড থেকে কবি সুভাষ স্টেশনে ঢোকার মুখে আচমকা লাইনে দাঁড়িয়ে যায় মেট্রোর একটি রেক।

মেট্রোর তরফে জানানো হয়, লাইনে যান্ত্রিক গোলযোগ দেখা দিয়েছে। তার জেরেই সমস্যা হচ্ছে। বেশ কিছুক্ষণের চেষ্টাতেও সমস্যার সমাধান না হওয়ায় আটকে পড়ে দমদম থেকে আসা বেশ কয়েকটি রেকও।

অন্য দিকে, সমস্যার সমাধান না মেলায় মেট্রোর ওই রেকটিকে কোনো রকমে কারশেডের দিকে ফিরিয়ে নিয়ে যাওয়া হয়। যাত্রীদের নির্দেশ দেওয়া হয়, উলটো দিকের প্ল্যাটফর্মে যাওয়ার।

আগে থেকেই সেখানে মেট্রোর একটি এসি রেক দাঁড়িয়েছিল। তাতে উঠবেন বলে এক প্ল্যাটফর্ম  থেকে অন্য প্ল্যাটফর্মের দিকে যেতে তাড়াহুড়ো শুরু করেন যাত্রীরা।

আরও পড়ুন কলকাতার বাজারে ফের ভোররাতে আগুন, পুড়ে ছাই অধিকাংশ দোকান

সাবওয়ের ভিড় সামলে যখন উলটো দিকের প্ল্যাটফর্মে তাঁরা পৌঁছোন, তখন দাঁড়িয়ে থাকা ওই রেকটি দরজা বন্ধ অবস্থাতেই শহিদ ক্ষুদিরামের দিকে চলতে শুরু করে বলে অভিযোগ। যাত্রী ছাড়াই রেকটি কেন রওনা দিল, প্ল্যাটফর্মে মোতায়েন থাকা পুলিশ ও মেট্রোকর্মীদের জিজ্ঞাসা করেও তার সদুত্তর মেলেনি।

কিছুক্ষণ পর ওই প্ল্যাটফর্মে একটি নন এসি রেক স্টেশনে এসে পৌঁছোয়। ১১টা বেজে ৪৪ মিনিটে যাত্রীদের নিয়ে দমদমের উদ্দেশে রওনা দেয় সেটি।

কী কারণে এই গোলযোগ দেখা দিল, সে ব্যাপারে কিছু জানা জায়নি। মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক ইন্দ্রাণী বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, আধ ঘণ্টা মেট্রো বন্ধ থাকার পর ফের পরিষেবা স্বাভাবিক হয়।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন