bankura
indrani
ইন্দ্রাণী সেন

বাঁকুড়া: ২০১৮-র উচ্চ মাধ্যমিক পরীক্ষায় রাজ‍্যে পঞ্চম স্থান এবং মেয়েদের মধ্যে প্রথম স্থানাধিকার করেছে জঙ্গলমহলের রানিবাঁধ হাইস্কুলের ছাত্রী অনিমা গরাই। অনিমার প্রাপ্ত নম্বর  (৪৮৬)। অত্যন্ত দরিদ্র পরিবারের মেয়ে অনিমার স্বপ্ন, ভবিষ্যতে ভূগোল নিয়ে পড়াশোনা করে অধ্যাপনা ও গবেষণা করা। শুক্রবার সংবাদ মাধ্যমের কাছে এই স্বপ্নের কথা জানিয়েছিল অনিমা।

জেলার গর্ব এই কৃতি ছাত্রীর স্বপ্নে উড়ান দিলেন রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা ও ওন্দার বিধায়ক অরুপ খাঁ। অনিমা ভূগোল নিয়ে পড়তে চায় জানতে পেরেই আজ অনিমার বাড়িতে পৌঁছে যান স্বয়ং এই দুই জনপ্রতিনিধি। সকলের সামনেই এই কৃতি ছাত্রীর দায়িত্ব নেন। ঘোষণা করা হয়, বর্তমানে অনিমা বাঁকুড়া জেলা সারদামণি মহিলা মহাবিদ‍্যাপীঠে ভূগোল নিয়ে অনার্স পড়ার আবেদনপত্র পূরণ করেছে, বিনামূল্যে কলেজের ছাত্রীনিবাসে থেকে পড়াশোনা করবে। কলেজের যাবতীয় ব্যয়ভার, ছাত্রীনিবাসের খরচ ও বই-সহ নানান উপকরণের খরচ সবই বিধায়ক অরূপকুমার খাঁ ও মন্ত্রী শ্যামল সাঁতরা বহন করবেন।

bankura

মন্ত্রী ও জেলা সভাপতির এই ঘোষণার পর খুশির হাওয়া গড়াই পরিবারে। অনিমা নিজেও ভীষণ খুশি। নিজের স্বপ্ন পূরণের স্বপ্নে উড়ান দেওয়ার জন্য ধন্যবাদ কৃতজ্ঞতা জানিয়েছেন এই দুই জনপ্রতিনিধিকে।

উল্লেখ্য মন্ত্রী শ্যামল সাঁতরা নিজেও সারদামণি কলেজের ভূগোলের অধ্যাপক।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন