gaji-noor

ওয়েবডেস্ক: ফিরদৌসের পর আরও এক বাংলাদেশি অভিনেতাকে নিজের দেশে ফেরার নির্দেশ দিল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। বৃহস্পতিবার মন্ত্রক জানায়, বাংলাদেশের অভিনেতা আবদুন গাজি নুরকে নিজের দেশে ফিরে যেতে হবে। তাঁর ভিসার মেয়াদ শেষ হওয়ার জন্যই এই নির্দেশ বলে জানা গিয়েছে।

বেশ কয়েকদিন ধরেই তৃণমূলের হয়ে প্রচারে দেখা যাচ্ছিল আবদুনকে। তিনি টেলিভিশনের বাংলা মেগা সিরিয়াল ‘রানি রাসমণি’-তে রাজা রাজ চন্দ্রের ভূমিকায় অভিনয় করেছেন। সম্প্রতি জানা যায়, দমদমে তৃণমূল প্রার্থী সৌগত রায়ের ভোটপ্রচারেও যোগ দেন গাজি নুর৷ তিনি যে রাজ্যের প্রাক্তন মন্ত্রী মদন মিত্রের সঙ্গে শোভাযাত্রায় অংশ নিয়েছিলেন, সেই ছবি এবং ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।

এর পরই গাজি নুরের বিরুদ্ধে নির্বাচন কমিশনে নালিশ করে বিজেপি৷ তার পরই  এহেন নির্দেশ৷ বিদেশি নাগরিক হয়েও কী ভাবে ভোটের প্রচারে সামিল হন এই অভিনেতারা, তা নিয়েই উঠছে প্রশ্ন৷

স্বরাষ্ট্র মন্ত্রক জানায়, “ব্যবসায়িক ভিসায় ভারতে এসে রাজনৈতিক প্রচার চালিয়েছেন নুর। তাঁর ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও কলকাতায় নির্বাচনী প্রচার চালিয়েছেন তিনি”। ভিসা আইন লঙ্ঘনের দায়ে তাঁর বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দিয়েছে মন্ত্রক।

[ আরও পড়ুন: ভোটারদের হুমকি, নয়া বিতর্কে মদন মিত্র! ]

উল্লেখ্য, গত রবিবার রায়গঞ্জে তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের হয়ে প্রচার করে শোরগোল ফেলে দেন আরেক বাংলাদেশি নায়ক ফেরদৌস। তাঁকেও নিজের দেশে ফেরত পাঠায় মন্ত্রক।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here