বুলবুল কেড়েছে বিদ্যুৎ, জেনারেটরে ২০ টাকায় মিলছে মোবাইল চার্জ

0

ওয়েবডেস্ক: দিন তিনেক ধরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়েছে হিঙ্গলগঞ্জের বিস্তীর্ণ এলাকায়। জানা গিয়েছে, প্রায় শ’পাঁচেকের মতো বিদ্যুতের পোস্ট পড়ে গিয়েছে ঘূর্ণিঝড় বুলবুলের প্রকোপে। খাদ্য অথবা পানীয় জলের মতোই সঙ্গের মোবাইল ফোনে চার্জ দেওয়া নিয়েও এলাকাবাসী পড়েছেন আপদে। এই সুযোগে জাঁকিয়ে বসেছে জেনারেটরে মোবাইল চার্জিংয়ের ব্যবসা।

জানা গিয়েছে, জেনারেটরে মোবাইল চার্জিংয়ে সুযোগ মিলছে একাধিক জায়গায়। মোবাইলের ব্যাটারি ফুল চার্জ করতে খরচ হচ্ছে ২০ টাকা। বিদ্যুতের পাশাপাশি অভাব রয়েছে পানীয় জলেরও। কিন্তু মোবাইল এখন জীবনের অবিচ্ছেদ্য অঙ্গ। স্বাভাবিক ভাবেই ফোনের জন্য ২০ টাকা খরচ করতেই হচ্ছে স্থানীয় মানুষকে।

মোবাইলে চার্জ না থাকলে যেমন আত্মীয়-পরিজনের খোঁজ-খবর নেওয়া যাচ্ছে না, তেমনই খবরাখবরের আপডেটও পাওয়া যাচ্ছে না। বিদ্যুৎ না থাকলে টেলিভিশন চলে না, কিন্তু মোবাইলে খবরাখবর পাওয়া এখন অনেক সহজ। যে কারণে মানুষ দৌড়োচ্ছেন জেনারেটরওয়ালাদের কাছে।

সোশ্যাল মিডিয়ায় তেমনই কিছু ছবি ছড়িয়ে পড়েছে সেই মোবাইলের মাধ্যমেই। গত শনিবার বুলবুলের জেরে ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরের বিস্তীর্ণ এলাকা। রাস্তার উপর উপড়ে পড়েছে গাছ। নেই বিদ্যুৎ সংযোগ। সংস্কারের কাজ চলছে। কিন্তু যতদিন না জনজীবন স্বাভাবিক হচ্ছে, এ ভাবেই চলুক!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.