খুব তাড়াতাড়িই মুখোমুখি হতে পারেন মোদী-মমতা

0
modi and mamata

নয়াদিল্লি: সব কিছু ঠিকঠাক চললে আগামী ১৫ জুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখোমুখি হতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওই দিন দিল্লিতে নীতি আয়োগের বৈঠক বসতে চলেছে।

কেন্দ্রের তরফে জানা গিয়েছে, আগামী ১৫ জুন নীতি আয়োগের গর্ভনিং কাউন্সিলের পঞ্চম বৈঠক আয়োজিত হবে। ওই বৈঠকের পৌরোহিত্য করবেন স্বয়ং মোদী। দ্বিতীয় বার প্রধানমন্ত্রী পদে বসার পর এটাই নীতি আয়োগে মোদীর প্রথম বৈঠক।

নয়াদিল্লির ওই বৈঠকে আমন্ত্রণ জানানো হয়েছে সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যমন্ত্রীকে। এ ছাড়াও আমন্ত্রণ জানানো হয়েছে রাজ্যগুলির রাজ্যপাল, কেন্দ্রশাসিত অঞ্চলের লেফটেন্যান্ট গর্ভনরদেরও। এই বৈঠকে মমতা উপস্থিত থাকলে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর সাক্ষাৎ হতে পারে বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাইসেনা হিলস্-এ মোদীর শপথের অনুষ্ঠানে উপস্থিত থাকার কথা ছিল মমতার। সেই অনুষ্ঠানের আমন্ত্রণ গ্রহণ করেছিলেন তিনি। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে মোদীর শপথে উপস্থিত থাকার কথা জানিয়েও ছিলেন।

আরও পড়ুন রাজ্য ফের কিনতে পারে শালবীজ, খুশির হাওয়া জঙ্গল মহলে

কিন্তু পরের দিনই সেই অনুষ্ঠান বয়কট করেন মুখ্যমন্ত্রী। জানিয়ে দেন, শপথগ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে রাজনীতি করছে বিজেপি। এখন দেখার নীতি আয়োগের এই অনুষ্ঠানের আমন্ত্রণ মুখ্যমন্ত্রী গ্রহণ করেন কি না।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন