Modiji

ওয়েবডেস্ক: অমিত শাহের রোড শোয়ে ঘটা যাবতীয় ঘটনার পরিপ্রেক্ষিতে তিনি শুধু বললেন, “দিদি বলেছিলেন ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেব, তার ২৪ ঘণ্টার মধ্যেই তৃণমূলের গুন্ডারা অমিত শাহের রোড শোয়ে হামলা চালিয়েছে।” ব্যাস ওই টুকুই। যে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে গত ২৪ ঘণ্টা থেকে বাংলার রাজনীতি সরগরম, আপামর বাঙালি ক্ষুব্ধ, তা নিয়ে কার্যত কোনো কথাই বললেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

লোকসভা ভোটে রাজ্যে ২৩ আসন টার্গেট বিজেপির। তার জন্য বার বার রাজ্য আসছেন মোদী। এ দিন তাঁর সভা ছিল বসিরহাট এবং ডায়মন্ড হারবারে। দলীয় প্রার্থীদের সমর্থনে নিজের পুরোনো কথাগুলোই আরও একবার বললেন মোদী।

আরও পড়ুন বিদ্যাসাগর কলেজের হাঙ্গামা পরিকল্পনা মাফিক! বিজেপি নেতার ভাইরাল ভিডিও ঘিরে চাঞ্চল্য

তবে বিদ্যাসাগরের মূর্তি ভাঙা নিয়ে কোনো মন্তব্য না করলেও, বাংলার মনিষীদের নাম তিনি মুখে এনেছেন। এই প্রসঙ্গেই তিনি বলেন, “এই বাংলায় রবীন্দ্রনাথ ঠাকুর, ঋষি অরবিন্দ, নেতাজির মতো মহাপুরুষরা জন্মেছেন, তাঁরা দিদির এই একনায়কতন্ত্র ক্ষমা করবে না।”

অন্য বারের মতো এই সভাতেও পাকিস্তান প্রসঙ্গ নিয়ে আসেন মোদী। আগের সব সভাতেই মোদী বোঝাতে চেয়েছেন পাকিস্তানের সঙ্গে হাত মিলিয়েছে বিরোধীরা। এ দিনও সেই কথাই বলেন তিনি এবং সেই প্রসঙ্গ তুলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে তিনি বলেন, “দেশের বিরুদ্ধে গিয়ে পাকিস্তানের সুরে সুর মেলানোর জন্য দিদিকে শিক্ষা দেওয়া জরুরি।”  

তবে সভার শেষে ভোট পাওয়ার জন্য মোদী বলেন, “আপনার একটি ভোট চিটফান্ডের লুটেরাদের শাস্তি দেবে, আপনার একটি ভোট কৃষকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে তিন বার টাকা জমা করবে।”

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here