প্রতারণার শিকার আবদুল কায়েম মণ্ডল। নিজস্ব চিত্র।

কলকাতা: অনলাইনে লাকি ড্র-এর মাধ্যমে সাড়ে বারো লক্ষ টাকা দেওয়ার নাম করে এ বার আর্থিক প্রতারণার ঘটনা ঘটল শহরে। এই ঘটনায় পূর্ব যাদবপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

যিনি এই প্রতারণার শিকার হয়েছেন তাঁর নাম আবদুল কায়েম মণ্ডল। তিনি বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালের প্যাথলজি বিভাগের কর্মী। যে অনলাইন সংস্থা থেকে তিনি কেনাকাটা কর‍তেন সেখান থেকেই ফোন করে জানানো হয় লাকি ড্র-এর মাধ্যমে তিনি এই সাড়ে বারো লক্ষ টাকা পেয়েছেন তিনি। সেই সময় শারীরিক অসুস্থতার কারণে তাঁর সন্তান হাসপাতালে ভর্তি ছিল। তাই তাঁর টাকার দরকার ছিল।

তবে সংস্থা থেকে জানানো হয়, এই টাকা পেতে গেলে ৮ হাজার ৫০০ টাকা একটি অ্যাকাউন্টে দিতে হবে। দেওয়ার আধ ঘণ্টার মধ্যেই টাকা পেয়ে যাবেন তিনি। কিন্তু টাকা না পাওযায় ফের ফোন করেন। তখন জানানো হয় ২৫ হাজার টাকা দিতে হবে হবে জিএসটির জন্য। এই টাকাও দিয়ে দেন তিন। এই টাকা দেওয়ার পরেও কোনো টাকা পাননি তিনি। ফের যোগাযোগ করা হলে জানানো হয়, টিডিএসের জন্য আরও ৬২ হাজার টাকা দিতে হবে।

৩৩ হাজার ৫০০ টাকা দেওয়ার পরে আরও ৬২ হাজার দিতে হবে শুনে সন্দেহ হয় ওই ব্যক্তির। তিনি পূর্ব যাদবপুর থানার দারস্থ হন। পূর্ব যাদবপুর থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। শুক্রবার তাঁকে লালবাজারে যেতে বলা হয়েছে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here