কলকাতা: সরকারি ভাবে ঘোষণা হয়ে গেল। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় বর্ষা এসে গেল। শনিবার দুপুরের কিবুলেটিনে এমনই ঘোষণা করে দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পাশাপাশি তারা জানিয়েছে যে আগামী তিন দিন দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে।

উল্লেখ্য, দক্ষিণবঙ্গে বর্ষার আগমন ঘোষণা করা যে শুধুমাত্র সময়ের অপেক্ষা, শুক্রবারই সেটা জানিয়েছিল খবর অনলাইন। কারণ শুক্রবার বিকেলে যে বৃষ্টি হয়েছিল কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায় তাতে বর্ষার গন্ধই ছিল। বিকেলে শুরু হওয়া বৃষ্টিটা ছিটেফোঁটা রূপ নিয়ে রাত পর্যন্ত পড়তে থাকে কোথাও কোথাও। এর পর অবশ্য আকাশ পরিষ্কার হয়ে যায়।

এ দিকে, শনিবার সকালে ফের কলকাতার কিছু অংশে এক পশলা হালকা থেকে মাঝারি বৃষ্টি হয়। সেই সঙ্গে ছিল ঝোড়ো হাওয়াও। এর পরেই আবহাওয়া দফতরের তরফে ঘোষণা করা হয় যে বর্ষা এসে গিয়েছে দক্ষিণবঙ্গের অনেক জেলাতেই। এখন শুধু পশ্চিমাঞ্চলের কয়েকটি জেলায় বর্ষা আসা বাকি। আগামী ২-৩ দিনের মধ্যে সেটাও হয়ে যেতে পারে।

এ দিকে, আগামী কয়েকদিন বৃষ্টি ভালোই হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। বঙ্গোপসাগর থেকে শক্তিশালী দক্ষিণা হাওয়া বয়ে যাওয়া এবং জলীয় বাষ্প আগমনের ফলে সোমবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। তবে এখনও পর্যন্ত বঙ্গোপসাগরে কোনো নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে না।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন