ফাইল ছবি

শিলিগুড়ি: লোকসভা নির্বাচনে গোর্খা জনমুক্তি মোর্চা নিজেরা প্রার্থী দেবে না কি তৃণমূল প্রার্থীকে সমর্থন করবে সে ব্যাপারে ধোঁয়াশা রেখে দিলেন মোর্চা প্রধান বিনয় তামাং। তবে সামনের বছর জানুয়ারিতে জিটিএ নির্বাচন হলে, তাঁরা যে প্রস্তুত, সে কথাও জানিয়ে দিয়েছেন তিনি।

শিলিগুড়িতে বণিকসভা সিআইআই-এর সভায় যোগ দেন বিনয়। সেখানেই পাহাড়ের নির্বাচন নিয়ে নিজের মত প্রকাশ করেন তিনি। গত সেপ্টেম্বরে জিটিএ-এর মেয়াদ ছ’মাসের জন্য বাড়িয়ে দিয়েছে রাজ্য সরকার। এই প্রসঙ্গে বিনয় বলেন, “পাহাড়ে জিটিএ-এর ভোট করতে আমরা তৈরি। জানুয়ারিতে সেই ভোট হবে কি না, সেটা রাজ্যই সিদ্ধান্ত নেবে।”

আরও পড়ুন প্রত্যাশার চেয়েও ভালো প্রদর্শন কংগ্রেসের, বিজেপি শূন্য শৈলশহর

বিজেপিকে যে তাঁরা আর সমর্থন করবেন না, সেটা কেন্দ্রীয় কমিটির বৈঠকেই সিদ্ধান্ত নিয়েছে মোর্চা। কিন্তু তারা নিজেরা প্রার্থী দেবে, না কি তৃণমূলকে সমর্থন করবে সে বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। বিনয় বলেন, “মোর্চা নিজেরা প্রার্থী দেবে, না কি তৃণমূল প্রার্থীকে সমর্থন করবে, সেটা পরে সিদ্ধান্ত নেওয়া হবে।” কানাঘুষো শোনা যাচ্ছে লোকসভায় কালিম্পং-এর চিকিৎসক পিডি ভুটিয়াকে প্রার্থী করতে পারে তৃণমূল। মোর্চা যদি তৃণমূল প্রার্থীকে সমর্থন করে তা হলে বিজেপির হাত থেকে দার্জিলিং লোকসভা কেন্দ্র যে বেরিয়ে যাবে সেটা বলাই বাহুল্য।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here