দুয়ারে সরকার শিবিরে এসেছেন ৩ কোটির বেশি মানুষ, শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

0

কলকাতা: সরকারি বিভিন্ন প্রকল্পের সুবিধা সাধারণ মানুষের কাছে আরও সহজ ভাবেপৌঁছে দিতে চলছে দুয়ারে সরকার শিবির। রাজ্য জুড়ে চলছে দুয়ারে সরকার প্রকল্পের কাজ। গত ১৬ আগস্ট থেকে শুরু হওয়া এই শিবিরে এখনও পর্যন্ত তিন কোটির বেশি মানুষ এসেছেন বলে শুক্রবার জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজের স্বপ্নের এই প্রকল্পের সাফল্যে স্বাভাবিক ভাবেই খুশি মমতা। আরও বেশি সংখ্যক মানুষ যাতে দুয়ারে সরকার প্রকল্পের সুবিধা নেওয়ার জন্য আসেন, তারও আহ্বান জানান তিনি।

এ দিন টুইটারে তিনি লেখেন, “১৬ আগস্ট থেকে তিন কোটিরও বেশি মানুষ দুয়ারে সরকারের ক্যাম্পে এসেছেন। আমি অত্যন্ত খুশি। আমি সমস্ত সরকারি আধিকারিকদের দুয়ারে সরকার প্রকল্পকে সফল করার জন্য শুভেচ্ছা জানাই। বাংলার মানুষকেও ধন্যবাদ জানাই, তাঁরা দুয়ারে সরকার ক্যাম্পে এসেছেন এবং সুবিধা গ্রহণ করেছেন”।

এ বার ১৬ আগস্ট থেকে শুরু হয়েছিল এই শিবির। যা চলবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। এখানে খাদ্যসাথী, স্বাস্থ্যসাথী, জাতিগত শংসাপত্র দান, শিক্ষাশ্রী, কন্যাশ্রী, রূপশ্রী, ঐক্যশ্রী, জয় জহর, ১০০ দিনের কাজ, লক্ষ্মীর ভাণ্ডার-সহ মোট ১৮টি প্রকল্পকে বিশেষ গুরুত্ব দেওয়া হয়। শিবির থেকে বিনামূল্যে পাওয়া যায় ফর্ম, জমা করা যায় সেখানেই।

উল্লেখ্য, গত ২০২০ সালের ডিসেম্বর মাসে প্রথম দুয়ারে সরকার প্রকল্প চালু হয়েছিল। সে বারও ভালো সাড়া পাওয়া গিয়েছিল। এ বারের বিধানসভা ভোটে মমতা প্রতিশ্রুতি দিয়েছিলেন, ক্ষমতায় ফিরে বছরে দু’বার করে এই শিবির আয়োজন করা হবে।

এ বারেও মাত্র কয়েক দিনের মধ্যে ব্যাপক সাফল্য পেয়েছিল ‘দুয়ারে সরকার’ শিবির। গতবার যেখানে ১৮ দিনে ১ কোটি রেজিস্ট্রেশন হয়েছিল, এ বার ৯ দিনেই সেই গণ্ডি পার হয়ে যায়। সূত্রের খবর, একমাসেরও কম সময়ে শুধুমাত্র লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে আবেদনপত্র জমা পড়েছে ১ কোটিরও বেশি।

আজকের আরও কিছু উল্লেখযোগ্য খবর পড়ুুন এখানে:

ভোটের ২০ দিন আগে মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়

ত্রিপুরা হামলার প্রতিবাদে দিল্লিতে সিপিএম-এর অবস্থান বিক্ষোভ

আত্মিক সম্পর্কের ভবানীপুরে আজ মনোনয়ন জমা করছেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী ঘোষণা করল বিজেপি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন