কিডনির সমস্যায় আক্রান্ত আড়াই বছরের শিশু, অসহায় বাবা-মায়ের পাশে দাঁড়ালেন সাংসদ

গড়বেতা ২ নম্বর ব্লকের পাথরপাড়া বিবেকানন্দ স্কুলের দ্বারোদ্ঘাটন ও বাৎসরিক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন ঝাড়গ্রামের সাংসদ ডা. উমা সরেন

0
Uma soren

সমীর মাহাত, ঝাড়গ্রাম: গড়বেতা-১ ব্লকের আমলাগোড়া গ্রামের বাসিন্দা বুবন সাহার আড়াই বছরের শিশুর কিডনি সমস্যা। রীতিমতো যমে-মানুষে টানাটানি চলছে। শিশুর চিকিৎসায় বিপুল আর্থিক খরচ। উপায় খুঁজতে অসহায় মা-বাবা হাজির হন কালীঘাটে। সেখনে সব দেখেশুনে তাঁদের ঝাড়গ্রামের সাংসদ ডা. উমা সরেনের সঙ্গে দেখা করার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্য দিকে কালীঘাট থেকে ফোন আসে সাংসদের কাছে।

গড়বেতা ২ নম্বর ব্লকের পাথরপাড়া বিবেকানন্দ স্কুলের দ্বারোদ্ঘাটন ও বাৎসরিক অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন ঝাড়গ্রামের সাংসদ ডা. উমা সরেন। এর পরে অনুষ্ঠান শেষ করে সেখান থেকে প্রায় ৩০ কিমি দূরে গড়বেতা ১ ব্লকের রাধানগর গ্রামে শিশুটির বাড়ি পৌছে যান। নিজে ডাক্তার হওয়ার সুবাদে এবং সঙ্গে থাকা আরও ২ জন ডাক্তারকে নিয়ে শিশুটির সমস্যা খতিয়ে দেখেন। এর পর শিশুটির বাবা-মাকে জানান, তার চিকিৎসা সংক্রান্ত সমস্ত বিষয় দেখবেন তিনি।

সাংসদের কাছে আশ্বাস পেয়ে জীবন ফিরে পায় সাহা দম্পতি । তাঁদের এক মাত্র সন্তান আবার স্বাভাবিক জীবনে ফিরে পেতে পারে সাংসদের জন্য। সাংসদের মানবিকতায় মুগ্ধ এলাকাবাসীও। এ রকম ভাবে কেউ পাশে এসে দাঁড়াতে পারে এটা তাঁরা ভাবতেও পারেন না। খবর পেয়েই স্থানীয় নেতৃত্বও পৌছে যান সেখানে।

[ আরও পড়ুন: সভা সেরে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়া বাসযাত্রীদের উদ্ধারে সাংসদ ]

সাংসদের বক্তব্য, “আমাদের দলের এটাই শিক্ষা। দলের সবাই মানুষের পাশে থাকে, এটাই আমাদের জঙ্গলমহলের মায়ের উদ্দেশে অঞ্জলি”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন