প্রাথমিকের পর বেতন বাড়ল এসএসকে এবং এমএসকে শিক্ষকদেরও

0
প্রতীকী ছবি

ওয়েবডেস্ক: সোমবার সল্টলেকে একটি অনুষ্ঠানে যোগ দিলে এসএসকে এবং এমএসকে শিক্ষকদের বেতনবৃদ্ধির কথা ঘোষণা করলেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এ দিন তিনি সল্টলেকের রবীন্দ্র ওকাকুরা ভবনে এসএসকে ও এসএসকে শিক্ষকদের পাচঁটি সংগঠনের জেলা প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন। সেখানেই তিনি এই বেতন বৃদ্ধির কথা ঘোষণা করায় দীর্ঘ দিনের দাবি পূরণ হল এসএসকে এবং এমএসকে শিক্ষকদের।

শিক্ষামন্ত্রীর ঘোষণা থেকে জানা যায়, এমএসকের বেতন বেড়ে হচ্ছে ১৩ হাজার৷ আগে তাঁরা বেতন পেতেন ৮ হাজার ৯৩০ টাকা। অন্য দিকে এসএসকের বেতন বেড়ে হচ্ছে ১০ হাজার ৷ যা আগে ছিল ৫ হাজার ৯৪০ টাকা। একই সঙ্গে পঞ্চায়েত দফতরের পরিবর্তে তাঁদের নিয়ে আসা হল শিক্ষা দফতরের অধীনে। এর ফলে এ বার থেকে তাঁরা পার্শ্ব শিক্ষকের সমান মর্যাদা পাবেন। একই ভাবে এসএসকে সম্প্রসারকদের বেতন বেড়ে দাঁড়াল ১৪ হাজার টাকা। পাবেন বোনাস এবং প্রভিডেন্ট ফান্ডের সুবিধাও।

বেশ কয়েক বছর ধরেই বেতন বাড়ানোর দাবিতে শিশুশিক্ষা কেন্দ্র এবং মাধ্যমিক শিক্ষা কেন্দ্রের শিক্ষকরা দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন। তাদের আন্দোলনে শামিল হয়ে যায় সরকারপন্থী বিভিন্ন সংগঠনগুলিও। পথ অবরোধ, ধরনা, অনশন এমনকী সরকারের সঙ্গে আলোচনায় বসতে দেখা যায় তাদের। কয়েক দিন আগেই বাড়ানো হয়েছে রাজ্যের প্রাথমিক স্কুলের শিক্ষকদের বেতন। এর পর বাড়ানো হল এসএসকে এবং এমএসকে শিক্ষকদের বেতনও।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন