mukul roy
মুকুল রায়। প্রতীকী ছবি: আইএএনএস-এর সৌজন্যে

কলকাতা: বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি)-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিলেন মুকুল রায়। ই-মেলের মাধ্যমে সোমবার বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়কে ইস্তফাপত্র পাঠিয়েছেন মুকুল।

গত শুক্রবার বিধানসভার অধিবেশনে শেষে স্পিকার ৪১টি কমিটির মেয়াদ আরও এক বছরের জন্য বৃদ্ধি করেন। এর ফলে পিএসি চেয়ারম্যান পদে মুকুলেরও মেয়াদ বৃদ্ধি হয় এক বছর। এর মধ্যেই সোমবার পদত্যাগের ইচ্ছাপ্রকাশ করে স্পিকারকে ই-মেল করেন মুকুল।

উল্লেখ্য, মুকুলকে পিএসি চেয়ারম্যান করা নিয়ে আপত্তি তুলেছিল রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। ২০২১ সালের নির্বাচনে পদ্ম প্রতীকে লড়ে কৃষ্ণনগর উত্তর কেন্দ্রে জয়ী হন মুকুল। কিন্তু ফল ঘোষণার কয়েক দিনের মধ্যেই তৃণমূল ভবনে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়দের উপস্থিতিতে তৃণমূলে প্রত্যাবর্তন ঘটে তাঁর।

তৃণমূলে ফেরার পরই মুকুলকে পিএসি-র চেয়ারম্যান করা হয়। রাজ্য রাজনীতির দস্তুর, সাধারণত এই পদটি পায় বিরোধীরা। সে ক্ষেত্রে মকুল দলবদল করায় কী ভাবে পিএসি চেয়ারম্যান করা হল তাঁকে, এ নিয়ে প্রশ্ন ওঠে।

অন্যদিকে, মুকুলের বিধায়ক পদ খারিজের দাবিতে দীর্ঘ দিন ধরেই সরব বিজেপি। তাঁর বিধায়ক পদ খারিজের দাবিতে কখনও স্পিকার, কখনও আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি পরিষদীয় দল। কিন্তু আদালতের নির্দেশে দু’বার স্পিকার জানিয়েছেন, মুকুল এখনও বিজেপিতেই রয়েছেন। তাই তিনি বিজেপির বিধায়ক। তৃণমূলে যোগ দেওয়ার কোনো প্রমাণ নেই।

আরও পড়তে পারেন:

ফের অতি ভারী বৃষ্টির কবলে উত্তরবঙ্গের একাধিক এলাকা, পাহাড়ে ধস

বর্ষা অত্যন্ত দুর্বল, জুনের মোট বৃষ্টির মাত্র এক-তৃতীয়াংশ পেল কলকাতা-সহ দক্ষিণবঙ্গ

পোস্টে হাত দিতেই বিদ্যুৎস্পৃষ্ট, হরিদেবপুরে মৃত্যু নাবালকের

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন